আন্তর্জাতিক খেলাধুলা

তামিম-সাকিবদের বিশ্ব একাদশে আইপিএল মাতানো ২ ভারতীয়

স্পোর্টস ডেস্ক: গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দুই স্টেডিয়াম। মূলত স্টেডিয়াম দুটির সংস্কারে তহবিল গঠনের লক্ষ্যে একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। সেখানে মুখোমুখি হবে ওয়েস্টইন্ডিজ ও বিশ্ব একাদশ।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের অধিনায়ক করা হয়েছে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগ্যানকে। তবে এর পরই বিভিন্ন দেশের বেশ কয়েকজনের নাম প্রকাশ করে আইসিসি। ইতোমধ্যে বাংলাদেশের তামিম ও সাকিব বিশ্ব একাদশের হয়ে খেলার বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। তাদের সঙ্গে আফগানিস্তানের বিশ্বসেরা স্পিনার রশিদ খানও বিশ্ব একাদশের হয়ে খেলার বিষয়টি আইসিসিকে নিশ্চিত করেছেন।

তার আগে পাকিস্তানের শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক বিশ্ব একাদশের হয়ে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন। নিশ্চিত করেছেন শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরাও। আর এবার জানা যায় ভারতের হয়ে বিশ্ব একাদশের হয়ে খেলবেন ভারতের দুই ক্রিকেটার হার্দিক পাণ্ডিয়া ও দিনেশ কার্তিক। বর্তমানে দুইজনই ব্যস্ত আইপিএল নিয়ে।

ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রিস গেইল, কার্লোস ব্রাথওয়েইট (অধিনায়ক), দিনেশ রামদিন (উইকেটরক্ষক), স্যামুয়েল বদ্রি, রায়াদ এমরিত, আন্দ্রে ফ্লেচার, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস এবং কেসরিক উইলিয়ামস।

প্রসঙ্গত, আগামী ৩১ মে বিশ্ব একাদশের মুখোমুখি হবে ক্যারিবীয়ানরা। লর্ডসে অনুষ্ঠেয় এই ম্যাচটিকে আন্তর্জাতিক মর্যাদা দেয়া হচ্ছে। কার্লোস ব্রাথওয়েইটকে অধিনায়ক করে সেই ম্যাচের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্যারিবীয়ান ক্রিকেট বোর্ড। আর পুরো স্কোয়াড ঘোষণা করা হয়নি।