আন্তর্জাতিক খেলাধুলা

ওয়েঙ্গার শেষ স্বপ্ন-স্বপ্নই থেকে গেল

দীর্ঘ ২২ বছরেও সম্পর্ক ছিন্ন করে অবসরে যাচ্ছেন আর্সেনালের কোচ ওয়েঙ্গার। তিনি বিদায়ের বেলা ইউরোপা লিগের শিরোপা উপহার দিয়ে চেয়েছিলেন শিষ্যদের কিন্তু তা আর হলনা।অ্যাটলেটিকোর মাঠে ১-০ গোলে হেরে গেছে তার দলটি। আর দুই লেগ মিলে ২-১ গোলে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করেছে সিমিওনের দল।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই আর্সেনাল শিবিরি দুর্দান্ত আক্রমণ করতে থাকে অ্যাতলেটিকো মাদ্রিদ। ম্যাচের ৬ মিনিটের মাথায় গোলের সুযোগ পেলেও তা আরে কাজে লাগতে পারেনী কস্তা। আবার আ৩৭ মিনিটের মাথায় কর্নার থেকে দারুন গোল করার সুযোগ আসে কিন্তু সেটাও মিছ হয়। তবে খেলার প্রথমার্ধের অতিরিক্ত মিনিট থেকে দলকে লিড এনে দেন সেই কস্তা।

বিরতিপ পর গোলের জন্য মরিয়া হয়ে পড়ে আর্সেনাল। ম্যাচের ৬৩ মিনিঠের মাথায় বসসেই সুযোগ পেয়ে যান রামসি কিন্তু তিনি বল জ্বালে জড়াতে ব্যর্থ হন। বাকী সময় কোন দল আর গোলের দেখা পায়নি । তাই শেষ মেশ ১-০ নিয়ে মাঠে ছাড়ে অ্যাতলেটিকো মাদ্রিদ।

দিনের অন্য সেমিফাইনাল ম্যাচে অস্ট্রিয়ার ক্লাব জাইল্টসবুকের মাঠে ২-১ গোলে হারলেও দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে নিশ্চিত করেছে ফ্রান্সের ক্লাব মার্শেই। আগামী লিওঁতে ১৬ মের ফাইনালে অ্যাটলেটিকো ও মার্শেই মুখোমুখি হবে।