খেলাধুলা

কি এমন জিনিষে বদলে দিয়েছে নারিনকে’

একসময় ব্যাটসম্যানদের কাছে তুরুপের তাস হয়ে দাঁড়াতেন উইন্ডিজ বোলার সুনীল নারিন। কিন্তু বোলিং এ বারবার অ্যাকশনে সন্দেহতে পড়েন সুনীল নারিন।

প্রথমটা হয় ২০১৪ সাল থেকে। একের পর এক অ্যাকশ্ননে সুনীলের ক্যারিয়ার পরে রিস্কে। আবারও বোলিং অ্যাকশানে ত্রুটি ধরা পড়ে ২০১৫ সালে। ২০১৫ সালে বাংলাদেশে অনুষ্ঠিত বিপিএলে নারাইরেনর বোলিং অ্যাকশান ফের অবৈধ ঘোষণা করে আইসিসি। পরে ২০১৬ সালের জানুয়ারিতে আবারও বোলিং অ্যাকশান শুধরে মাঠে ফিরেন সুনীল নারাইন।

এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তার। ২০১৬ সালে ১১ ম্যাচে নেন ১১ উইকেট। পরের বছর ১৬ ম্যাচে ১০ উইকেট। আর চলতি লীগে তো ৯ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। তবে বোলিং যেমনই হোক এবার আইপিএল ব্যাটিং দিয়ে আলোচনায় নারাইন। ৯ ম্যাচের একটিতে পেয়ে গেছেন হাফ সেঞ্চুরি। স্ট্রাইক রেট ১৬৯। সব মিলিয়ে নতুন এক নারাইনকে দেখছে ক্রিকেট বিশ্ব।

এদিকে বারবার বোলিং সংশোধন করে ফিরে আসার ঘটনাকে অনেকে যাদুর ছোঁয়া বলছেন। বোলিং শুধরে ফিরেছেন অনেকে, তবে সেই ধার ধরে রাখতে পারেননি। সে ক্ষেত্রে ভিন্ন এক নাম সুনীল নারাইন।

এই ব্যাপারে সুনীল নারিনের কোচ ক্রু বলেন ,’ আসলে নারিনের মধ্যে যে দুইটি গুন সবচেয়ে বেশি ভালো সেটি হচ্ছগে ইতিবাচকতা। সে সব সময় একটু বেশ ইতিবাচক থাকে।’