আন্তর্জাতিক খেলাধুলা

সাকিবের এ কেমন ‘শান্ত হুমকি’

আইপিলের ৩৬তম ম্যাচে মাঠে নামবে সাকিবের হায়দরাবাদ ও দিল্লি। আরেক খেলায় আজ মাঠে নামবে বেঙ্গালুরু ও চেন্নাই।

এদিকে এই দুই ম্যাচ ঘিরে তৈরী হয়েছে আলাদা এক আবহ। চেন্নাই-হায়দরাবাদ আলাদা আলাদা ম্যাচে খেললেও আজ লড়াইটা এই দু দলেরই। আর লড়াইটা পয়েন্ট টেবিলের শীর্ষস্থানের। ধোনিদের লড়াইটা আসরের শীর্ষস্থান পুনরুদ্ধারের আর সাকিবদের শীর্ষস্থান ধরে রাখার। আর কলকাতা আছে তিনে এবং চারে আছে পাঞ্জাব।

এখন পর্যন্ত বোলিংয়েদিক দিয়ে এগিয়ে আছে হায়দ্রাবাদ। সাকিবদের তাই শক্তিশালী বোলিং দল ও বলা চলে। পেস বোলারদের পাশাপাশি দলের স্পিন বোলাররাও প্রতিপক্ষের ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। আর টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান মনে করেন,

তাদের বোলিং অ্যাটাক অনেক ভারশাম্যপূর্ণ। প্রতিপক্ষ দল তাদের বোলিং অ্যাটাককে সমীহ করে বলেই দেখে শুনে খেলে। যেকারণে বড় স্কোর তারা গড়তে পারছেনা।

সাকিবের মতে, ‘আমাদের বোলিং অ্যাটাক ভারশাম্যপূর্ণ। আমাদের সুইং করানোর মতো বোলার আছে, আবার বোলিংয়ে অনেক পেস আছে এমন বোলারও আছে। এছাড়াও আমাদের স্পিন ডিপার্টমেন্টে ভেরিয়েশন আছে।

আমরা অলরাউন্ড বোলিং অ্যাটাক। ২০ ওভার বোলিং করার মতো শক্তিশালী ইউনিট আমরা। ব্যাটসম্যানদের অস্বস্তিতে রাখার মতো বোলিং উইনিট আমরা। তাই আমাদের বিপক্ষে বড় স্কোর করা যেকোন দলের জন্যই কঠিন।’