আন্তর্জাতিক খেলাধুলা

আজও নেই মুস্তাফিজ

মুদ্রার এপিঠ ওপিঠ দুটোই যেন মুম্বাই ইন্ডিয়ান্সে দেখে ফেলছেন মুস্তাফিজুর রহমান। হায়দ্রাবাদে যোগ দেয়ার পর প্রথম ৬টি ম্যাচেই খেলেছেন বাংলাদেশি এই পেসার। তবে এবার টানা বেঞ্চে বসে থাকতে হচ্ছে। টিম কম্বিনেশনের কারনে শেষ তিনটি ম্যাচেই মাঠের বাইরে মুস্তাফিজ।

ট্রুনামেন্টের এই মুহুর্তে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ন মুম্বাইয়ের জন্য। একটি ম্যাচ হারলেই বিপদ ঘনিয়ে আসতে পারে। তাই এমন সময়ে মুস্তাফিজকে বসিয়ে খেলা তিনটি ম্যাচের ২টিতেই জিতেছে মুম্বাই। তাই আজও মুস্তাফিজের খেলার কোন সম্ভাবনাই নেই।

এদিকে প্রায় প্রতি ম্যাচের আগেই জহির খান, সঞ্জয় মাঞ্জেরেকার ও টেইটদের মত তারকারা মোস্তাফিজের একাদশে না থাকায় মুম্বাইয়ের সমালোচনা করেন। সাবেক ভারতীয় ক্রিকেটার মাঞ্জেরেকার বলেন, ‘ম্যাকক্লেনাঘান এবং মোস্তাফিজের মধ্যে মোস্তাফিজই আদর্শ চয়েজ।’ মোস্তাফিজকে একাদশে রাখার পক্ষে ভোট দেন অস্ট্রেলিয়ান পেস তারকা শন টেইটও। টেইট বলেন, ‘মুম্বাইয়ের জন্য মোস্তাফিজ ছিল আরও ভালো অপশন।’

তবে উইনিং কম্বিনেশন ধরে রেখেই মাঠে নামবে মুম্বাই। সেই হিসেবে আজও হয়তো একাদশে জায়গা হবে না মোস্তাফিজের।

মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ
সুরিয়াকুমার যাদব, এভিন লুইস, ঈশান কিশান (উইকেটরক্ষক), রোহিত শর্মা (অধিনায়ক), জেপি ডুমিনি, ক্রুনাল পান্ডিয়া, হার্ডিক পান্ডিয়া, মায়াঙ্ক মারকান্ডে, মিচেল ম্যাকক্লেনাঘান, বেন ক্যাটিং, জাসপ্রিত বুমরাহ।