আন্তর্জাতিক খেলাধুলা

জয়ের জন্য কলকাতাকে কঠিন লক্ষ্য ছুঁড়ে দিল মুম্বাই

আজ রোববার (৬ মে) আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক।

জবাবে ব্যাট করতে নেমে দারূণ শুরু করে মুম্বাইয়ের দুই ওপেনার সূর্যকুমার যাদব ও ইভিন লুইস। তবে যাদব রাসেলের বলে কার্তিককে ক্যাচ দিয়ে ফেরেন ৫৯ রান করে। অন্যদিকে লিনকে ক্যাচ দিয়ে রাসেলের বলে ৪৩ রান করে সাঝঘরে ফেরেন ইভিন লুইস। এরপর বেশিক্ষণ মাঠে দাঁড়াতে পারেনি মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। ১১ রান করে সুনীল নারিনের বলে ফেরেন তিনি।

সেই নারিনের বলেই শুভম্যান গিলকে ক্যাচ দিয়ে সাঝঘরের দিকে হাঁটেন ক্রুনাল পান্ডিয়া। ১৪ রান করে ফেরেন তিনি। তবে ব্যক্তিগত ৩৫ রানে অপরাজিত ছিলেন হার্ডিক পান্ডিয়া এবং ১৩ রানে অপরাজিত ছিলেন জেপি ডুমিনি। এরই ফলে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮১ রান করে মুম্বাই। জয়ের জন্য কলকাতার প্রয়োজন ১৮২ রানের।

মুম্বাই ইন্ডিয়ান্স: সূর্যকুমার যাদব, ইভিন লুইস, ইশান কিশান, রোহিত শর্মা, জেপি ডুমিনি, হার্ডিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, বেন কাটিং, মিচেল ম্যাকক্লেনাঘান, মায়াঙ্ক মার্কণ্ড, জাসপ্রিত বুমরা।

কলকাতা নাইট রাইডার্স: ক্রিস লিন, সুনীল নারাইন, রবিন উথাপ্পা, শুভম্যান গিল, নিতিন রানা, দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, পিইউশ চাউলা, মিচেল জনসন, প্রসিদ কৃষ্ণ, কুলদীপ যাদব।