আন্তর্জাতিক খেলাধুলা

আইপিএলে সাকিব-মুস্তাফিজের যত রেকর্ড

জমে উঠেছে আইপিল ২০১৮ এর সিজন ১১।প্রথম পর্বের ম্যাচ গুলো প্রায় শেষ হতে চলেছে।কার কার বিদায়ের ঘন্টা বেজে উঠেছে প্রায়। বাংলদেশ থেকে এবার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান এবারের আইপিএল সিজন ১১ তে খেলছেন। সাকিব আল হাসান কলকাতা ছেড়ে গিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদে।আর মুস্তাফিজুর রহমান হায়দরাবাদ ছেড়ে গিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সে।

তবে বেশ কটি ম্যাচে একাদশে জায়গা হয়নি মুস্তাফিজুর রহমানের। এই পুর্যন্ত মুস্তাফিজের দল মুম্বাই ইন্ডিয়ান্স মোট ম্যাচ খেলেছে ১০টি। তার মধ্যে জয় পেয়েছে মাত্র ৪ টিতে।আর হেরেছে ৬ টিতে। পয়েন্ট টেবিলে তাদের পয়েন্ট সংখ্যা ৮।তবে পারবে কি মুস্তাফিজের দল সুপার ফোরে যেতে।এই ১০ ম্যাচের মধ্য মুস্তাফিজ খেলেছেন ৬ টিতে আর বাকি কয়টিতে বসেই থেকেছেন বাংলাদেশের এই কাটার মাষ্টার।

আর অন্যদিকে সাকিব আল হসান সবকটি ম্যাচেই খেলতে নেমেছেন। সানরাইজার্স হায়দরাবাদ এখন পর্যন্ত পয়েন্ট টেবিলে সবার উপরে আছে। তারা ম্যাচ খেলেছে ১০ টি। আর এই ১০টি ম্যচেই একাদশে ছিলেন সাকিব আলা হাসান। গোড়েছেন চারটি রেকর্ড। এক আইপিএল এ উইকেটের হাফ-সেঞ্চুরি। দুই নিয়েছেন ৩০০উইকেট । তিন করেছেন টি-টুয়েন্টিতে ৪০০০হাজার রান । চার ৪০০টি ডড বলের রেকর্ড আইপিএলে।

সানরাইজার্স হায়দরাবাদ খেলেছে মোট ১০ টি ম্যাচ । জিতেছে ৮টি তে। আর হেরেছে ২টিতে। ১৬ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে।