আন্তর্জাতিক খেলাধুলা

মোস্তাফিজের পরিবর্তে একাদশে বেন কাটিং কেন, জানতে চাইলেন ভারতীয় ওপেনার

আইপিএলের ১১তম আসরের প্লে-অফ নিশ্চিত করতে অনেকটা ভাগ্য এবং ভালো খেলার উপর নির্ভর করতে হবে গত আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের। শেষ চারে খেলার স্বপ্ন এখনো টিকে আছে দলটি। তবে মুম্বাইয়ে খেলা বাংলাদেশী তারকা মোস্তাফিজুর রহমানের যেন ভাগ্য পরিবর্তন হচ্ছে না। টানা চার ম্যাচ তাকে একাদশের বাইরে রেখেছে মুম্বাই।

আজ বুধবার (৯ মে) কলকাতার ঐতিহ্যবাহী ইডেন পার্কে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় কলকাতার বিপক্ষে মাঠে নামবে মুম্বাই। মোস্তাফিজের পরিবর্তে মুম্বাই একাদশে জায়গা পেয়ে আসছেন বেন কাটিং। আর এ নিয়েই প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক ওপেনার আকাশ চোপড়া।

আজ কলকাতার বিপক্ষে মাঠে নামার আগে তিনি বলেন, ‘মুম্বাই এখন যে কৌশলে খেলছে যদি এভাবেই চলতে থাকে তাহলে শিগগিরই তারা বিপদে পড়বে। তারা বেন কাটিংকে কেন খেলাচ্ছে আমি সেটাই বুঝতে পারছি না। যদি তাকে বোলিংয়ের জন্য খেলানো হয় তাহলে কেন তাকে দিয়ে তার কোটা পূর্ণ করাচ্ছে না। আর যদি ব্যাটসম্যান হিসেবে খেলিয়ে থাকে তাহলে কেন তাকে উপরে ব্যাট করাচ্ছে না।তিনি আরো বলেন, ‘মুম্বাই চাইলে তাদের বোলিংকে শক্ত করার জন্য মুস্তাফিজকে একাদশে রাখতে পারেন। যাতে করে ডেথ ওভারে বোলিং করার মত বোলার তারা পাচ্ছে।’