খেলাধুলা

মেসি কি পুরস্কারের জন্যই খেলেন ?

মেসি ফুটবল বিশ্বের অন্যতম এক উজ্জ্বল নক্ষত্র। তবে লিওনেস মেসির ক্যারিয়ার কানায় কানায় পূর্ণ ক্লাবে।বার্সার হয়ে তিনি লাভ করেছেন সমস্ত শিরোপা।তবে এই সাফল্যের মাঝে আছে তার দলগত সাফল্য ও ব্যক্তিগত সাফল্য। তবে যতবার মেসি পুরষ্কার নিয়েছেন ততবার বলেছেন, আমি কখনোই পুরস্কারের আশায় খেলিনা। এই ব্যক্তিগত পুরষ্কার তার কাম্য নয়। কিন্তু এখন প্রশ্ন উঠেছে মেসি কি আসলেই পুরস্কারের জন্য খেলেন না?তবে প্রশ্নটা উঠছে মেসি এখনো ক্লাব বার্সেলোনার হয়ে প্রতিটা ম্যাচ খেলে চলছেন। ক্লাব বার্সেলোনার প্রাণভোমরা তিনি। তিনি যত বেশি খেলবেন, ততই ক্লাবের জন্য ভালো।

কিন্তু এবার লা লিগায় বার্সালোনা আগেই শিরোপা লাভ করে ফেলেছে। এখন বাকি ম্যাচ গুলো শুধু আনুষ্ঠানিকতা।তবে সেই ম্যাচগুলো অনাসেই খেলে যাচ্ছেন মেসি কোন বিশ্রামের নাম গন্ধ নেই। কারণ আর কদিন পর থেকেই শুরু হচ্ছে বিশ্বকাপ ২০১৮।গতকাল বুধবার রাতে মধ্যম সারির ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচটিতেও মেসি খেললেন পুরো ৯০ মিনিট

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের মৌসুম মানেই দীর্ঘ ৮ মাসের লম্বা রেস। এই দীর্ঘ সময় ধরে খেলে আসায় প্রতিটা ফুটবলারই এখন ক্লান্ত। শারীরিকভাবে অনেকটাই আনফিট। সামনেই যেহেতু বিশ্বকাপ, তাই প্রতিটি তারকা খেলোয়াড়েরই এখন চাওয়া, ক্লাবের হয়ে যত কম খেলা যায়। একটা ম্যাচ না খেলা মানেই বাড়তি বিশ্রাম। আর এই মুহূর্তে বাড়তি বিশ্রাম পাওয়া মানেই বিশ্বকাপের জন্য শারীরিকভাবে ফিট থাকার দৌড়ে এগিয়ে থাকা অনেকটা।

তবে এ কথা সত্য যে মেসির সাফল্য শুধু ক্লাবের হয়েই । কিন্তু আর্জেন্টিনার হয়ে তার তেমন কোন সাফল্য বতে গেলেই নেই। আর এই বিশ্রাম না নেওয়া তাকে আর্জেন্টিনার দর্শক ও মেসির ভক্তরা হতাশ হয়ে পড়ছেন। বিশ্বকাপে মেসি ঠিকঠাক খেলতে পারবেন কি?