Notunshokal.com
Uncategorized

অক্টোবর-নভেম্বরে বিপিএলের পরিবর্তে আন্তর্জাতিক সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতি বছরের নভেম্বরে এই টুর্নামেন্ট আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে এ বছরে নভেম্বরের পরিবর্তে এক মাস অাগে অক্টোবরে করার কথা ভাবছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ রয়েছে বাংলাদেশের।

তবে নতুন করে আবারো সমস্যা দেখা দিয়েছে বিপিএলের আয়োজনে। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বিপিএলকে পেছানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য পেশাদার টি-টোয়েন্টি ক্রিকেট লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসর বসছে না।

সবকিছু ঠিক থাকলে নির্বাচনের পরে ২০১৯ সালের জানুয়ারিতে মাঠে গড়াতে পারে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ এই টুর্নামেন্ট।

যদিও বিসিবির সব শেষ সভায় সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, অক্টোবরের প্রথম সপ্তাহেই বিপিএল-এর এবারের আসর বসছে। সেজন্য সম্ভাব্য তারিখও (৫ অক্টোবর-১৬ নভেম্বর) নির্ধারণ করেছিল বিসিবি। কিন্তু নির্বাচনের দুই মাস আগে দেশের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে ক্রিকেট বোর্ড।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, নির্বাচনের আগে সাতটি দলকে নিরাপত্তা দেওয়া ও তিনটি ভেন্যুতে খেলা চালানো খুবই কঠিন। প্রয়োজনীয় ব্যবস্থা যদি না পাই নির্বাচনের পরে আয়োজন করব। জানুয়ারির দিকে হতে পারে। ২০১৯ সালের অক্টোবরে হতে পারে বিপিএল-এর ৭ম আসর।

তবে অক্টোবর এবং নভেম্বরে বসে থাকবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই সময়ে বাংলাদেশ দলের জন্য আন্তর্জাতিক সিরিজের সন্ধান করছে বিসিবি। আগামী বছর জানুয়ারিতে বাংলাদেশ পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা রয়েছে জিম্বাবুয়ের। আর যদি বিপিএল জানুয়ারিতে অনুষ্ঠিত হয় তাহলে জিম্বাবুয়ে সিরিজ পিছিয়ে নেবে বিসিবি।

আরও পড়ুন

স্যালুট প্রবাসী বাঙালিদেরও -মাশরাফি

Syed Hasibul

সিরিজ শুরু আগে জিম্বাবুয়ের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সয়দাবাদ এলাকায় পিকআপ চাপায় দুই শ্রমিক নিহত হয়েছেন

Syed Hasibul