খেলাধুলা

ভারতের মাটিতে টি-২০ সিরিজ, বাংলাদেশের স্কোয়াডে আসছে নতুন চমক

শক্তিমত্তার দিক দিয়ে কাগজে-কলমের বিচারে বাংলাদেশের চেয়ে অনেক পিছিয়ে আছে আফগানিস্তানের ক্রিকেট দল।যেহেতু ফরম্যাটটি যখন টি-২০, তখনতো বদলে যায় সব হিসেবনিকেশ। এই ফরম্যাটে আফগানিস্তান বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মতো অভিজ্ঞ টেস্ট খেলুড়ে দলগুলোর চেয়েও শক্তিশালী। টি-২০ ফরম্যাটের তিন ম্যাচের এই সিরিজে টাইগারদের ভালো করতে হলে তাই নামতে হবে পূর্ণ শক্তি নিয়েই।

আগামী জুনে ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ঐ সিরিজের জন্য আগামী ২০ মে রোববার বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করা হবে।

দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি শনিবার (১৯ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে। বিজ্ঞপতিতে বলা হয়, রোববার দুপুর বারোটায় ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া ব্লকের প্রেস কনফারেন্স জোনে এই স্কোয়াড ঘোষণা করা হবে।

দ্বিপাক্ষিক সিরিজে অনুষ্ঠিত হবে মোট তিনটি ম্যাচ, যার ফরম্যাট টি-২০। অন্য এক কারণে আফগানিস্তান ও বাংলাদেশের মধ্যকার সিরিজটি বহুল আলোচিত। ম্যাচগুলো মাঠে গড়াবে আগামী ৩, ৫ ও ৭ জুন। আর সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ভারতের দেরাদুনে। প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত রাত সাড়ে আটটায়। ভারতের মাটিতে ম্যাচ হতে যাওয়ার করণে সিরিজটি নিয়ে আলোচনার ঝড় চলেছে।