খেলাধুলা

রাজস্থানের কাছে হেরে বিদায় ঘন্টা বাজলো ব্যাঙ্গালুরুর

প্লে অফের দুইটি জায়গার জন্য লড়েছিলো ৫টি দল। এই তালিকায় ছিলো কলকাতা, রাজস্থান, পাঞ্জাব, মুম্বাই এবং ব্যাঙ্গালুরুর। আজকের ম্যাচটা ডু আর ডাই ছিলো ব্যাংলুরু এবং রজস্থানের জন্য। কিন্তু সেই ম্যাচ হেরে প্লে অফ থেকে বিদায় নিলো বযাঙ্গালুরু।

অপরপক্ষে ম্যাচ জিতে নিজেদের প্লে অফে আসনটা আরো মজবুত করলো রাজস্থান। আগে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৬৪ রান তুলেছিল রাজস্থান। তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই অধিনায়ক কোহলিকে (৪) হারায় বেঙ্গালুরু। দ্বিতীয় উইকেটে পার্থিব প্যাটেল-এবি ডি ভিলিয়ার্সের ৫৫ রানের জুটি জয়ের স্বপ্ন দেখিয়েছে বেঙ্গালুরুকে। কিন্তু রাজস্থানের লেগ স্পিনার শ্রেয়াস সেই স্বপ্নকে পরিণত করেন দুঃস্বপ্নে।

বেঙ্গালুরুর টপ অর্ডারে পরবর্তী চার ব্যাটসম্যানকে একাই তুলে নেন শ্রেয়াস। পার্থিব প্যাটেল, মঈন আলী ও মন্দ্বীপ সিংকে তুলে নেওয়ার সঙ্গে বিপজ্জনক হয়ে ওঠা ডি ভিলিয়ার্সকেও ফেরান ২৪ বছর বয়সী এই লেগি। তাঁর দারুণ এক গুগলিতে স্টাম্পিংয়ের শিকার হন ডি ভিলিয়ার্স (৫৩)। বেঙ্গালুরু তখন ১২.৪ ওভারে ৬ উইকেটে ৯৮ তুলে ধুঁকছে। নিজের ৪ ওভারে ১৬ রানে ৪ উইকেট নিয়ে এবারের আইপিএলে এক ম্যাচে যুগ্মভাবে সেরা বোলিং ফিগার তুলে নেন শ্রেয়াস।

কোহলির দল এখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি। ১৬তম ওভারে টানা দুই বলে উমেশ যাদব ও সরফরাজ খানকেও তুলে নেন অস্ট্রেলিয়ার পেসার বেন লাফলিন। ১০৮ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ততক্ষণে ছিটকে পড়ে বেঙ্গালুরু। বাকি সময়ে টিম সাউদি (১৪) চেষ্টা করেও দলের প্লে অফ স্বপ্নের সমাধি এড়াতে পারেননি।

এই ম্যাচ হেরে ১৪ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে ব্যাঙ্গালুরু। অপরপক্ষে ১৪ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে রাজস্থান।