খেলাধুলা

আমরা শিরোপার জন্য ক্ষুধার্ত ছিলাম

প্রথমার্থে ছিল না,দ্বিতীয়ার্ধে নামলেন ইসকোর বদলি হিসেবে। আর তার মাঠে আসাটাই যে কাল হয়ে দাঁড়াবে লিভারপুলের জন্য তা হয়ত একটু হলেও আন্দাজ করতে পারেছে লিভারপুল ভক্তরা। কারণ লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ ইনজুরি প্রথমেই তাদের মন ভেঙ্গে দিয়েছিল। হ্যা! বলছি রিয়াল তারকা গ্যারেথ বেলের। চ্যাম্পিয়নস লিগের জোড়া গোল করে রিয়াল মাদ্রিদকে এনে দিলেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় গ্যারেথ বেল জানালেন, ইউরোপ সেরার শিরোপার জন্য তিনি ও তার সতীর্থরা কতটা ক্ষুধার্ত ছিলেন।

গতকাল শনিবার (২৬মে) ইউক্রেনের কিয়েভেতে রিয়াল- লিভারপুল ফাইনালে গ্যারেথ বেলের জোড়া গোলে ৩-১ ব্যবধানে হারিয়ে ১৩ বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করল রিয়াল।

লিভারপুলের গোলরক্ষকের ৫১তম মিনিটে ভুলের সঠিক ব্যবহারটার করেই রিয়ালকে ১ গোল এগিয়ে নেন করিম বেনজেমা। সমতা ফোরনোর জন্য চার মিনিট পর সাদিও মানে লিভারপুলের ১ গোল করে তবে তাতেও শেষ রক্ষা হয়নি।

এরপরই ম্যাচের ৬১তম মিনিটে ইসকোর বদলি হিসেবে নামার তিন মিনিট পর দুর্দান্ত বাই সাইকেল কিকে দলকে এগিয়ে নেন বেল। ৮৩ তম মিনিটে ওয়েলসের এই ফরোয়ার্ডের দূরপাল্লার শট গোলরক্ষকের হাত ফসকে জালে জড়ালে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় রিয়ালের।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় বেল জানান, লা লিগায় ব্যর্থ হওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা খুব করে চেয়েছিলেন তারা।

“এটা একটা দলীয় খেলা। শুরুর একাদশে না থাকায় আমি ভীষণ হতাশ ছিলাম কিন্তু এটা ১১ জনের চেয়েও বেশি কিছু। আমাকে ম্যাচে একটা প্রভাব রাখতে হত; আমি সেটা রেখেছি।”

“আমরা জানি, আমরা কি অর্জন করেছি; আমরা কতটা ভালো খেলেছি। আমরা লা লিগায় হতাশ হয়েছিলাম কিন্তু দারুণ একটা মৌসুম শেষ করলাম। আমরা জানি, আমরা কতটা ক্ষুধার্ত ছিলাম। আমরা এটা নিয়ে সবসময় ড্রেসিংরুমে কথা বলতাম।”