খেলাধুলা

রাশিয়ান নারীদের কাছে ঘেঁষতে মানা নাইজেরিয়ান ফুটবলারদের!

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ শুরুর আগেই দলে নতুন নিয়ম জারি করল নাইজেরিয়ান কোচ গার্নত রোর। বিশ্বকাপের সময়ে দলের সাথে শুধু মাত্র খেলোয়াড়দের স্ত্রী-বাচ্চারাই থাকতে পারবে; বাহিরের কোন নারী দলের আশপাশে ঘেঁষতে পারবে না।

গতকাল এক সাংবাদিক সম্মেলনে এ ঘোষণাই দেন দলের কোচ রোর। সঙ্গে সঙ্গে নাইজেরিয়ার আকোয়া ইবোম রাজ্য সরকারকেও বিশ্বকাপ প্রস্তুতিতে তাদের সহযোগিতা ও আতিথেয়তার জন্য ধন্যবাদ জানান এ বর্ষীয়ান কোচ।

‘আমি অন্যান্য দলের মতোই কাজ করছি, ফুটবলারদের স্ত্রীরাই একমাত্র তাদের সাথে দেখা করতে পারবে। তাদের বাচ্চাদেরও আসতে দেওয়া হবে। শনিবারে আমাদের প্রথম ম্যাচ শেষে রবিবারই পরিবারের সাথে সাক্ষাৎ করতে পারবে খেলোয়াড়েরা। কোন রাশিয়ান মহিলা বা পেশাদার নারীদের সাথে না।’

 

কোচের ভাষ্যমতে দলের লক্ষ্যবস্তু স্থির রাখতে আর দলের শৃঙ্খলা বজায় রাখতেই এ কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি আরও বলেন যেহেতু অনেক খেলোয়াড়ই তাদের স্ত্রীকে এখানে আনতে আর্থিকভাবে সক্ষম নয় সেহেতু দলের অধিনায়ক মিকেল ওবি যে এক রাশিয়ান নারী বিয়ে করেছে সেও একমাত্র ম্যাচ শেষেই তার স্ত্রীর সাথে দেখা করতে পারবে। সবার জন্য সমান ব্যবস্থা।
উয়োর আকোয়া ইবোমে দেওয়া সাক্ষাৎকারে রোর আরও বলেন, ‘প্রস্তুতি ক্যাম্পে আমাদের শৃঙ্খলা আরও মজবুত হওয়া উচিৎ। খেলোয়াড়েরা বাইরের কোন নারীর সাথে মেলামেশা করতে পারবেনা, একমাত্র ম্যাচ শেষে নিজেদের পরিবার ছাড়া। এমনকি আমাদের সাথে তারা খেতেও পারবে যদি তারা তা চায়। সকলেরই আলাদা রুম আছে, যদি পরিবারের কেউ আসতে চায় তাহলে এখানেও কোন সমস্যা নেই আমাদের।’