খেলাধুলা

দেখে নিন দলের কোন ৩ জন বড় তারকাকে ছাড়াই ভারত গেলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: সিরিজ ভারতের মাটিতে হলেও প্রতিপক্ষ আফগানিস্তান! হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক নিরাপত্তাকর্মীকে ব্যাপারটা খুলেই বলতে হল তার কৌতুহলী প্রশ্নের জবাবে। ভারতের উত্তরখন্ডের রাজধানী দেরাদুন আফগানদের হোম ভেন্যু কয়েকবছর ধরেই। বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ ঠিক হওয়ার পর চাউর হয়েছে ব্যাপারটি।অচেনা ভেন্যুতে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে মঙ্গলবার সকালে দেরাদুনের উদ্দেশ্যে রওনা হয়েছে বাংলাদেশ দল। চোটের কারণে দলের সঙ্গে যেতে পারেননি মোস্তাফিজুর রহমান। দলের ৩ জন বড় তারকাকে ছাড়াই ভারত গেলো বাংলাদেশ।

এ বাঁহাতি পেসার ছিটকে গেছেন সিরিজ থেকেই। তার বিকল্প হিসেবে ভারতে কে যাবেন সেই সিদ্ধান্ত মঙ্গলবারই নেবেন নির্বাচকরা।সকাল ১০টায় দিল্লির উদ্দেশ্যে যাত্রা করে বাংলাদেশ দলের ক্রিকেটারদের বহন করা জেট এয়ারওয়েজের বিমানটি। দিল্লি থেকে কানেকটিং ফ্লাইটে দেরাদুন পৌঁছাবে টাইগাররা।দলের সঙ্গে যাননি টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানও। আইপিএলের সব ম্যাচ খেলে সোমবার দেশে ফেরা এ অলরাউন্ডার দেরাদুন যাবেন বৃহস্পতিবার। আফগানদের বিপক্ষে শুক্রবারের প্রস্তুতি ম্যাচ খেলবেন তিনি।

প্রস্তুতি ম্যাচ খেলা হবে না তামিম ইকবালের। এ বাঁহাতি ওপেনার বিশ্ব একাদশের হয়ে টি-টুয়েন্টি ম্যাচ খেলতে ইংল্যান্ডে আছেন। ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ খেলে ১ জুন পৌঁছাবেন দেরাদুনে।৩ জুন রাজীব গান্ধী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টি ম্যাচ খেলতে নামবে সাকিব আল হাসানের দল। পরের দুই ম্যাচ ৫ ও ৭ জুনআফগানদের বিপক্ষে খেলতে যাওয়ার আগে বিমানবন্দরে কথা বলেননি কোনো ক্রিকেটারই। ১০টায় ফ্লাইট হলেও সকাল সাড়ে ৭টার মধ্যেই বোর্ডিং পাসের জন্য ভেতরে ঢুকে যান ক্রিকেটাররা।অধিনায়ক সাকিব অবশ্য সোমবার ভারত থেকে ফিরেই আফগানিস্তান সিরিজ নিয়ে কথা বলেছেন। র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে থাকায় প্রতিপক্ষ দলকেই ফেভারিট মানছেন তিনি। রোববার মিরপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, দলের এক ও অভিন্ন লক্ষ্য সিরিজ জয়।

বাংলাদেশ টুয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ।