খেলাধুলা

বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লেন নেইমার

স্পোর্টস ডেস্ক: আর মাত্র কয়েকদিন বাকি রাশিয়া বিশ্বকাপের। সেই বিশ্বকাপের অন্যতম পোস্টার বয় নেইমার। তাই তাকে ঘিরে ইতোমধ্যেই হইচই শুরু হয়ে গিয়েছে। সুইজারল্যান্ডের বিরুদ্ধে ব্রাজিলের বিশ্বকাপ অভিযানের ম্যাচে তার মাঠে নামা নিয়ে আশায় বুক বাঁধছেন কোটি কোটি ফুটবলভক্ত। যাকে নিয়ে এত আলোচনা, সেই নেইমার কিন্তু পুরোপুরি সুস্থ নন।

গত রবিবার নিজেই জানিয়েছেন সেকথা। নেইমার মেনে নিয়েছেন, আমি এখনো ফিট নই, পুরোপুরি ফিট হতে আরো কিছুটা সময় লাগবে।

বিশ্বকাপ অভিযানে নামার আগে ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ব্রাজিল। বিশ্বকাপ মহড়ার সেই ম্যাচ পাওয়া যাবে তো নেইমারকে? সেই প্রশ্নই এখন ব্রাজিল ভক্তদের মনে ঘুরপাক খাচ্ছে।

রবিবার রিও থেকে ইংল্যান্ড রওনা দিয়েছে টিম ব্রাজিল। এয়ারপোর্টে ব্রাজিলের সংবাদমাধ্যমকে নেইমার জানিয়েছেন, শারীরিকভাবে আমি সুস্থ। পায়ের সমস্যাও সেরে গিয়েছে, কিন্তু কিছুটা হলেও এখনো অস্বস্তি রয়েছে। সেটাই এখনো আমায় ভোগাচ্ছে।

লিভারপুলে আগামী ৩ জুন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলেবে ব্রাজিল। চোট পাওয়ার পর মাঠে নামলে সেটাই হবে তার প্রত্যাবর্তন মঞ্চ। শেষবার ফেব্রুয়ারিতে পিএসজি’র হয়ে মার্সেইয়ের বিরুদ্ধে ফরাসি লিগের ম্যাচে পায়ের গোড়ালিতে চোট পান নেইমার। অস্ত্রোপচারের পর দীর্ঘদিন বিশ্রামে থেকে সম্প্রতি ট্রেনিংয়ে যোগ দিয়েছেন, দলের সঙ্গে প্রস্তুতিতে দেখা গিয়েছে তাকে।

গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে ম্যাচে পিঠে গুরুতর চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন। এরপর নেইমারবিহীন ব্রাজিলকে সেমিফাইনালে জার্মানরা ৭-১ গোলে হারায়। সেই যন্ত্রণা এখনো ভোলেননি ব্রাজিলিয়ান। তাই নেইমার জুড়েছেন, বিশ্বকাপ খেলাটা আমার স্বপ্ন। আশা করি ফের স্বপ্নভঙ্গ হবে না।