খেলাধুলা

আগামীকাল ওয়েস্ট ইন্ডিজ বনাম বিশ্ব একাদশের মধ্যকার একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ অনলাইনে সরাসরি দেখবেন যেভাবে

আগামীকাল লর্ডসে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ। গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের বেশ কয়েকটি স্টেডিয়াম। মূলত স্টেডিয়ামগুলোর সংস্কারে তহবিল গঠনের লক্ষে এই ম্যাচ আয়োজন করছে আইসিসি।

ম্যাচটিকে এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদাও দেওয়া হয়েছে। ম্যাচটিতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি তামিম ইকবাল। সাকিব আল হাসানেরও থাকার কথা ছিল। কিন্তু বিশ্রামে থাকবেন বলে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

হাঁটুর চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শহীদ আফ্রিদির বিশ্ব একাদশের হয়ে খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। সেই শঙ্কা উড়িয়ে দিলেন ‘বুমবুম’ খ্যাত আফ্রিদি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আফ্রিদি জানিয়েছেন, বিশ্ব একাদশের হয়ে তিনি খেলবেন।

তবে শুধু খেলবে ই না বিশ্ব একাদশের নতুন অধিনায়ক হয়েছেন তিনি। ইনজুরির কারণে বিশ্ব একাদশ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে ইয়ান মরগান। আর তার পরিবর্তে বিশ্ব একাদশের হয়ে অধিনায়কত্ব করবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহিদ আফ্রিদি।

ওয়েস্ট ইন্ডিজ বনাম বিশ্ব একাদশের মধ্যকার এই টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী কাল রাত ১১ টায়। ম্যাচটা সরাসরি দেখা যাবে ইউটিউব চ্যানেল র্যাবিটহলবিডি এবং র্যাবিটহলবিডি এপসে। এছাড়াও এই ম্যাচটি অনলাইনে দেখা যাবে বাংলাওয়াশের ওয়েবসাইট www.tigerscricket.com.bd। তবে এই ম্যাচটি সরাসরি কোন টিভি চ্যানেলে দেখা যাবে কিনা এ বিষয়ে এখনও নিশ্চিত হতে পারেনি বাংলাদেশ ক্রিকেট।

বিশ্ব একাদশ : এউইন মরগান, দিনেশ কার্তিক, মিচেল ম্যাকক্লেনাগান, হার্দিক পান্ডিয়া, থিসারা পেরেরা, রশিদ খান, লুক রনকি, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, সন্দীপ লামিচেন, তামিম ইকবাল।

ওয়েস্ট ইন্ডিজ দল : কার্লোস ব্রাফেট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটকিপার), রায়াদ এমরিট, অ্যাশলে নার্স, কেমো পল, স্যামুয়েল বদ্রি ও কেশরিক উইলিয়ামস।