খেলাধুলা

লর্ডসে বিশ্ব একাদশের হয়ে কাল যখন মাঠে নামবেন তামিম

স্পোর্টস ডেস্ক: আগামী ৩১ মে লর্ডসে বিশ্ব একাদশের বিপক্ষে একটি আন্তর্জাতিক মর্যাদা সম্পন্ন চ্যারিটি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। মূলত ইরমা ও মারিয়া হারিকেনে অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েবস্টার পার্ক এবং ডমিনিকার উইন্ডসর পার্ক স্টেডিয়ামের ব্যাপক ক্ষতি হয়েছে। আর সেই স্টেডিয়াম দুটির উন্নতির জন্য তহবিল গড়তেই এই ম্যাচের আয়োজন।

আর এই চ্যারিটি ম্যাচটি আয়োজন করবে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। এর আগে লাহোরে পাকিস্তানের বিপক্ষে একটি সিরিজ খেলেছিল বিশ্ব একাদশ। মূলত পাকিস্তানের মাটিতে আবারো ক্রিকেট ফিরিয়ে নিয়ে ঐ সিরিজের আয়োজন করেছিল আইসিসি

আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১১ টায় উইন্ডিজদের বিপক্ষে মাঠে নামবে বিশ্ব একাদশ। বিশ্ব একাদশকে নেতৃত্ব দিলেন শহীদ আফ্রিদি। যদিও নেতৃত্ব দেওয়ার কথা ছিল ইংল্যান্ডের ইয়ান মরগানের। কিন্তু ইনজুরিতে পড়ে শেষ পর্যন্ত বিশ্ব একাদশ থেকে ছিটকে যান তিনি।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডঃ কালোর্স ব্র্যাথওয়েট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, অ্যাশলে নার্স, কেমো পল, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), রায়াদ এমরিত, স্যামুয়েল বদ্রি ও কেসরিক উইলিয়ামস।

বিশ্ব একাদশ স্কোয়াডঃ শহীদ আফ্রিদি (অধিনায়ক), স্যাম বিলিংস, তামিম ইকবাল, লুক রনকি, সন্দ্বীপ লামিচান, শোয়েব মালিক, দীনেশ কার্তিক, মোহাম্মদ সামি, থিসারা পেরেরা, রশিদ খান, মিচেল ম্যাকক্লেনাগান, আদিল রশিদ, টাইমাল মিলস, স্যাম কারান।