খেলাধুলা

১ নম্বরে মেসি, ২ নম্বরে নেইমার

স্পোর্টস ডেস্ক: ফিফা বিশ্বকাপ ২০১৮ তে আসর মাতানোর জন্য প্রস্তুত বেশ কয়েকজন তারকা। এই সকল তারকার দিকে থাকবে আলাদা নজর। তবে ল্যাতিন আমেরিকা থেকে পাঁচ তারকার উপর এবার বিশেষ নজর থাকবে ফুটবল ভক্তদের। চলুন জেনে নেই কোন সেই পাঁচ তারকা।

১. মেসি: এরই মধ্যে খেলেছেন তিনটি বিশ্বকাপ। কিন্তু ছোয়া হয়নি স্বপ্নের শিরোপা। এটা তার চতুর্থ বিশ্বকাপ। হয়তো এটাই শেষ। তাই এই শিরোপা জিততে মরিয়া মেসি মাঠে নামবেন শেষ বারের মত। আর তার দিকে তাকিয়ে পুরো বিশ্ব।

২. নেইমার: ব্রাজিলের সেরা তারকা নেইমার। পিএসজিতেও দুর্দান্ত ছিলেন। ১৯টি গোলের সাথে ১৩টি অ্যাসিস্ট করেছেন লিগে। সেরা পারফর্মারদের একজন ছিলেন পুরো ইউরোপে। তবে ইনজুড়ির পর আর মাঠে নামা হয়নি নেইমারের। এবার সেই নেইমারের প্রতি দৃষ্টি থাকবে সবার।

৩. ডি মারিয়া: ২০১৭-১৮ মৌসুমের অন্যতম সেরা পারফর্মার ছিলেন ডি মারিয়া। তার সবচেয়ে ভালো দিক হল, খেলা তৈরি করতে পারেন দুর্দান্ত ভাবে এবং সেই সাথে দুরন্ত গতি ও দক্ষতার কারনে আর্জেন্টিনার অন্যতম সেরা তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন নিজেকে। নেইমারের ইনজুড়ির পরে পিএসজির হয়ে সবচেয়ে আলো ছড়িয়েছেন এই তারকা।

৪. সুয়ারেজ: উরুগুয়ের সেরা ফরোয়ার্ড কে? কাভানি নাকি সুয়ারেজ? প্রশ্ন উঠলে উত্তরটা কঠিনই হবে। তবে কাভানির চেয়ে সুয়ারেজের প্রাধান্যই বেশি। তাছাড়া কাভানির চেয়ে সুয়ারেজ আরো আক্রমনাত্মক এবং দলীয় খেলায় সাহায্যকারী।

ফরাসি লিগের সর্বোচ্চ গোলদাতা কাভানি। তবে জাতীয় দলে তাকে অবশ্যই সুয়ারেজের পেছনেই থাকতে হবে। চলতি মৌসুমে ২৫ টি গোলের সাথে সাথে ১২টি অ্যাসিস্ট করেছেন সুয়ারেজ।

৫. হামেস রোদ্রিগেজ: ২০১৪ সালেও কলম্বিয়ার সেরা খেলোয়ার ছিলেন হামেস। এবারো সেটাই। রিয়াল মাদ্রিদ ছেড়ে বায়ার্ন মিউনিখে যাওয়া হামেস মৌসুমটি কাটিয়েছেন দুর্দান্ত। তাই তো কলম্বিয়ার মানুষ চেয়ে আছে তার দিকেই।