খেলাধুলা

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে দেশ ছাড়লেন সাকিব আল হাসান

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ সকালের দেশ ছেড়েছেন টাইগার দলের অধিনায়ক সাকিব আল হাসান। যদিও বাংলাদেশ দলের সকল ক্রিকেটার মঙ্গলবার ভারতের দেরাদুনে পৌঁছেছে।

এদিন সকাল দশটায় দিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন সাকিব। দিল্লি থেকে যাবেন দেরাদুন। দেশ ছাড়ার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সাংবাদিকদের সাথে আলাপকালে বিশ্বের অন্যতম সেরা এই অল রাউন্ডার বলেছেন, ‘আমাদের একটাই লক্ষ্য—সিরিজ জয়। তবে ম্যাচ বাই ম্যাচ চিন্তা করতে চাই আমরা। সেভাবেই লক্ষ্য এবং পরিকল্পনা স্থির করার কথা ভাবছি।’

সদ্যই আইপিএল খেলে এসেছেন সাকিব। দলকে শিরোপা এনে দিতে না পারলেও নতুন দল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে দারুণ একটি মৌসুম কাটিয়েছেন তিনি। এদিকে টি-টুয়েন্টি সংস্করণে আফগানিস্তান বেশ শক্তিশালী দল। র‌্যাঙ্কিংয়েও বাংলাদেশের চেয়ে এগিয়ে আছে দেশটি। তার ওপর দেরাদুনের অপরিচিত কন্ডিশন চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে টাইগারদের জন্য।

সিরিজ শুরুর আগেই কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে হারিয়ে ধাক্কা খেয়েছে বাংলাদেশ। পায়ের ইনজুরিতে পড়ে শেষ মুহূর্তে দল থেকে ছিটকে গেছেন মোস্তাফিজ। সিরিজে তার অভাব বোধ করবেন টাইগার অধিনায়ক। জানিয়েছেন, ‘আফগানিস্তান সিরিজে আমরা মোস্তাফিজকে অনেক বেশি মিস করবো। সে কার্যকরী বোলার।’

মোস্তাফিজের বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন আবুল হাসান রাজু। শুক্রবার দলের সাথে যোগ দেবেন তিনি। দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের প্রথম ম্যাচ ৩ জুন। পরের দুটি ম্যাচ ৫ ও ৭ জুন। ভারতে অনুষ্ঠিত হলেও এটি আফগানিস্তানের হোম সিরিজ।