খেলাধুলা

আমরা আমাদের সেরাটা দিয়েই খেলার চেষ্টা করবো’

স্পোর্টস ডেস্ক: ঘরের বাইরে এই প্রথম আফগানদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে বাংলাদেশ দল। এর আগে ওয়ানডে ফরম্যাটে বেশ কয়েকবার দেখা হলেও এবারই প্রথম টি-টুয়েন্টি ফরম্যাটে ঘরের বাইরে সিরিজ খেলছে দু’দল।

সংক্ষিপ্ত ফরম্যাটে নিজেদেরকে যোগ্য প্রমাণ করা আফগানরা সম্প্রতি টেস্ট স্ট্যাটাস পেয়েছে। বাংলাদেশের বিপক্ষে সিরিজের পরই ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হবে তাদের।

আর সংক্ষিপ্ত ফরম্যাটে নিজেদের যোগ্যতার প্রমাণ দেয়া আফগানদের হালকা ভাবে নিচ্ছেন না টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তাদের বিপক্ষে সম্পূর্ণ প্রস্তুত হয়েই মাঠে নামবে বাংলাদেশ।

এমনটাই জানিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। শনিবার ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসে টাইগার অলরাউন্ডার জানান, টেস্ট বা ওয়ানডে যে ফরম্যাটেই হোক না কেন আফগানরা তাদের জন্য হুমকি। আর ম্যাচটাকে আন্তর্জাতিক ম্যাচ হিসেবেই আগে দেখছেন এই টাইগার কাপ্তান। তিনি বলেন, আমি টি টুয়েন্টি কিংবা টেস্ট হিসেবে দেখছি না। আমরা আন্তর্জাতিক ম্যাচ খেলছি এটাই বড় কথা।’

এদিকে রশিদ খানকে হুমকি হিসেবে নিলেও সাকিবের বিশ্বাস তাকে অনায়েসেই খেলতে পারবেন টাইগার ব্যাটসম্যানরা। নিজেদের সেরাটা দিয়েই জয় পেতে চান এই সাকিব। তার ভাষায়, ‘র‍্যাংকিংয়ে সে সবার উপরে আছে। এই ফরম্যাটে অবশ্যই আমাদের জন্য একটি হুমকি। বাকি বোলারদের ক্ষেত্রেও একই বিষয় প্রযোজ্য। দুই দলকেই তাদের সামর্থ্য অনুযায়ী খেলতে হবে।

সুতরাং আমরা আমাদের সেরাটা দিয়েই খেলার চেষ্টা করবো ভালো করার জন্য সেটি ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ের দিক থেকেই।’