খেলাধুলা

সৌম্য না লিটন?

আবিদ মোহাম্মদ: ওপেনিং পজিশনে তামিম ইকবালের যোগ্য সঙ্গী এখনও খুঁজে পায়নি বাংলাদেশ দল। যেকারণে ওপেনিং পজিশনে প্রত্যেক সিরিজেই দেখা যায় নানা পরীক্ষা নিরীক্ষা।

যা দেখা গিয়েছে সর্বশেষ নিদাহাস ট্রফিতেও। হুট করেই সৌম্য সরকারকে নিচে খেলিয়ে তামিমের সঙ্গি হিসেবে পাঠানো হয় লিটন কুমার দাসকে। অবশ্য লিটনকে পাঠিয়ে সাফল্যও পেয়েছে টাইগাররা।

যেকারণে দেশ ছাড়ার আগে নিজেদের মধ্যকার প্রস্তুতি ম্যাচে তামিমের সঙ্গে ওপেন করতে পাঠানো হয় লিটনকেই। সেই ম্যাচেও দারুণ জুটি গড়েছেন এই দুজন। তাই ধারনা করা হচ্ছে আসন্ন আফগানিস্তান সিরিজেও এই দুজনকেই দেখা যাবে ওপেনিংয়ে।

এছাড়াও বাঁহাতি-ডানহাতি কম্বিনেশনের কথা মাথায় রেখেও লিটনই হতে পারেন তামিমের যোগ্য ওপেনিং সঙ্গী। লিটন ওপেন করলে সেক্ষেত্রে সৌম্য সরকারকে ব্যাট করতে হতে পারে লোয়ার মিডেল অর্ডারে।

তবে নিদাহাস ট্রফিতে সৌম্য’র কোন নির্দিষ্ট ব্যাটিং অর্ডার ছিলনা। এছাড়াও ফর্মের মধ্যে না থাকার কারণে সৌম্যকে একজন স্লগার হিসেবেও খেলাতে পারেন নির্বাচকরা।

উল্লেখ্য যে, আসন্ন সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে জুনের ৩ তারিখ। এরপর ৫ এবং ৭ তারিখ বাকি দুটি টি-টুয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে আফগানিস্তান এবং বাংলাদেশ দল।

বাংলাদেশ স্কোয়াডঃ
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন অপু, আবুল হাসান রাজু, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহী।

আফগানিস্তান স্কোয়াডঃ

আসগর স্টানিকজাই (অধিনায়ক), নাজিব তারাকাই, উসমান গনি, মোহাম্মদ শেহজাদ, মুজিব উর রেহমান জাদরান, নজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনোয়ারি, শফিকউল্লাহ শাদাক, দারবিশ রাসুলি, মোহাম্মদ নবী, রশিদ খান, গুলবদিন নাইব, করিম জানাত, শরাফউদ্দিন আশরাফ, শাপুর জাদরান, আফতাব আলম।-ক্রিকফেঞ্জি