খেলাধুলা

মেসি-নেইমার-সালাহ, ১০ নম্বর জার্সির খেলোয়ারদের মধ্যে আপনার মতে কে সেরা?

স্পোর্টস ডেস্ক: ক্রিকেটে জার্সি নম্বর খুব একটা প্রভাব না ফেললেও ফুটবলে জার্সি নম্বর গুলো অনেকাংশেই গুরুত্বপূর্ন। প্রতিটা দলেরই সেরা কিছু খেলোয়ার থাকে যাদের জার্সি নম্বরটাও থাকে তেমনই।

তবে ফুটবলে ১০ নম্বর জার্সির একটা আলাদা কদর আছে। দলের সেরা তারকাদের মধ্যে থেকেই কোন একজনকে দেয়া হয় এই্ জার্সিটি। আর মাঠে এই্ জার্সির খেলোয়ারের গুরুত্ব এবং দায়িত্বটাও থাকে অনেক। মেসি-নেইমার-সালাহ, ১০ নম্বর জার্সির খেলোয়ারদের মধ্যে আপনার মতে কে সেরা? চলুন এবারের বিশ্বকাপে সেরা ১০টি দলের এই ১০ নম্বর জার্সি ধারী খেলোয়ার সম্পর্কে জেনেনেই।

নেইমার (ব্রাজিল): ব্রাজিলের সবচেয়ে বড় তারকাই তিনি। তার উপর অনেকটাই নির্ভর করছে ব্রাজিলের বিশ্বকাপ ভাগ্য। গত ফেব্রুয়ারীতে পায়ের ইনজুড়িতে পড়ে মাঠের বাইরে যাওয়ার পর ফিরেছেন ক্রোয়োশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। আর ফিরেই দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ব্রাজিলকে এনে দিয়েছেন গোল। ক্লাব পিএসজির হয়েও ইনজুড়িতে পড়ার আগ মুহুর্ত পর্যন্ত খেলেছেন দুর্দান্ত। আর এই দুর্দান্ত নেইমার যদি বিশ্বকাপেও ধারাবাহিকতা ধরে রাখে তাহলে তাকে থামানো যেকোন দলের জন্যই কঠিন।

লিওনেল মেসি (আর্জেন্টিনা): আর্জেন্টিনার কোন সন্দেহ ছাড়াই সেরা খেলোয়ার লিওনেল মেসি। এই মেসির কল্যানেই আর্জেন্টিনা এবারের বিশ্বকাপে জায়গা করে নিতে পেরেছে। বাঁচা মরার শেষ ম্যাচে হ্যাটট্রিক করে দলকে উদ্ধার করেছিলেন মেসি। বিশ্বকাপেও আর্জেন্টিনা ও আর্জেন্টিনার ভ্ক্তরা তাকিয়ে থাকবে এই তারকার দিকেই।

মোহাম্মদ সালাহ (মিশর): মিশরের আশা, ভরসা যিনি সেই সালাহর গায়েই থাকবে মিশরের ১০ নম্বর জার্সি। লিভারপুলের হয়ে তিনি যেভাবে খেলেছেন এবং বিশ্বের দুই সেরা তারকা মেসি-রোনালদোর সাথে টক্কর দিয়েছেন তাতে মিশরের মানুষের আশা বেড়েছে বহুগুনে। চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ইনজুড়িতে পড়লেও তাকে রেখেই দল ঘোষনা করেছে মিশর। তাই বিশ্বকাপেও সালাহ ম্যাজিক দেখার অপেক্ষায় ভক্তরা।