খেলাধুলা

‘অদূর ভবিষ্যতে নেপালের কাছেও হারবো আমরা’

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের সাথে চলমান টি২০ সিরিজের ২টিতে হেরে এরই মধ্যে সিরিজে হেরেছে বাংলাদেশ। এখন হোয়াইটওয়াশের সংঙ্কায় ভুগছে বাংলাদেশ শিবির। প্রথম ম্যাচে টসে জিতে আগের ম্যাচে বোলিং নিয়েছিলেন সাকিব। এরপর সে ম্যাচে ৪৫ রানে হারে বাংলাদেশ।

দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিং নেয় সাকিব বাহিনী। কিন্তু রশিদ তাণ্ডবে একরকম দাড়াতেই পারেনি টাইগাড়রা। রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় আগে ব্যাট করে ৮ উইকেটে ১৩৪ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। সর্বোচ্চ ৪৪ রান করেন ওপেনার তামিম ইকবাল। টার্গেট তাড়া করতে নেমে ৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন সামিউল্লাহ সেনোয়ারি। শেষ দিকে মাত্র ১৫ বলে ৩১ রান করেন মোহাম্মদ নবী।

ফলে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হারলো বাংলাদেশ। ক্রিকেট ১১ এভাবে পরপর দুইবার আফগানদের কাছে লজ্জ্বাজনকভাবে হারায় স্যোশাল মিডিয়ায় চলছে ব্যাপক আলোচনা আর সমালোচনা। এবার এই বিষয়টি নিয়ে কথা বললেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও টকশোর পরিচিত মুখ ড. আসিফ নজরুল।

ড. আসিফ নজরুল ফেসবুক পোস্টে লেখেন, ‘যেমন দুরবস্থা দেশের তেমনি ক্রিকেটের! ক্রিকেট ও ক্রিকেটারদের নিয়ে নানা ধরনের অপতৎপরতা বন্ধ না হলে, অদুর ভবিষ্যতে নেপালের কাছেও হারবো আমরা!’