খেলাধুলা

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ২৮

স্পোর্টস ডেস্ক: প্রথমবারের মত এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশের নারীরা। এই ফাইনালে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। বাংলাদেশ সময় দুপুর ১২ টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগ্রেস দলপতি সালমা খাতুন।

টসে হেরে ইতিমধ্যে ব্যাট করতে নেমেছে ভারত। শুরুতে দেখে শুনে খেললেও ইনিংসের তৃতীয় ওভারে এসে হাত খুলতে শুরু করেন ওপেনার স্মৃতি মানদানা। একই ওভারে তার স্ট্যাম্পিংও মিস করেন উইকেট রক্ষক আয়েশা।

কিন্তু তার পরের ওভারেই রান আউটের ফাঁদে পরে বিদায় নেন এই বাঁহাতি ওপেনার। তার বিদায়ে পাওয়ার প্লে’তে চাপের মধ্যে ছিল ভারত। পাওয়ার প্লে শেষে বোলিংয়ে আসেন জাহানারা।

আর এসেই আঘাত হানেন ভারত শিবিরে। দিপ্তি শর্মাকে বোল্ড আউট করে বিদায় করেন এই ডানহাতি পেসার। এরপরের ওভারে বোলিংয়ে এসে আবারো আঘাত হানে বাংলাদেশ।

মিথালি রাজকে ১১ রানের মাথায় বিদায় করেন খাদিজা তুল কুবরা। ৭.১ ওভার শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ২৮ রান।

বাংলাদেশ একাদশ শামীমা সুলতানা, আয়েশা রহমান, ফারজানা হক, সানজিদা ইসলাম, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নিগার সুলতানা, রুমানা আহমেদ, সালমা খাতুন, খাদিজাতুল কুবরা, নাহিদা আকতার।

ভারত একাদশঃ মিতালী রাজ, স্মৃতি মানদানা, হারমানপিত কর (সি), দীপ্তি শর্মা, ভেদা কৃষ্ণমূর্তি, আনুজা পাটিল, ঝুলান গোস্বামী, তানিয়া ভাটিয়া (এক), একতা বিশট, শিখা পান্ডে, পুনম যাদব।