খেলাধুলা

রোনালদোর দেশ ছাড়ার আগ মুহুর্তে ঘটে এক হৃদয় বিদারক ঘটনা

স্পোর্টস ডেস্ক: আগামী ১৪ই জুন পর্দা উঠবে বিশ্ব সবচেয়ে বড় আসর ফুটবল বিশ্বকাপের। তাই অংশগ্রহণকারী দলগুলো পাড়ি জমাচ্ছে আয়োজক দেশ রাশিয়াতে। শনিবার(০৯জুন) রাশিয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে উপস্থিত হয়েছিল পর্তুগাল দল। এ দলে রয়েছে বিশে^র সেরা খেলোয়ার ক্রিশ্চিয়ানো রোনালদো।

লিসবনের বিমানবন্দরে বিমানবন্দরে রোনালদো, বেনার্দো সিলভা, জেলসন মার্টিন্সদের বিদায় জানাতে প্রচুর মানুষের ভিড়ও হয়েছিল। আর এ ভিড়ের মধ্যে ছিল রোনালদো এক খুদে ভক্তও। আর রোনালদোর দেশ ছাড়ার আগ মুহুর্তে ঘটে এক হৃদয় বিদারক ঘটনা।

রোনালদো গাড়ি থেকে নেমে সি আর সেভেন যখন এয়ারপোর্টে ভিতর প্রবেশ করছিলেন তখনই এক শিশুর লাল জার্সিতে লেখা ছিল ‘সাত’ নম্বর এবং রোনালদো। সেখানে আসল ক্রিশ্চিয়ানো রোনালদোকে দেখতে পেয়েই দু’হাত তুলে ছুটে গেল সে। বাধা দেয়নি কেউ। পর্তুগিজ মহাতারকা কিছুটা গম্ভীর হয়েই পিছন ফিরে খুদে ভক্তকে দেখতে পান। মুহূর্তে তারকার খোলস ছেড়ে বেরিয়ে এসে তাকে জড়িয়ে ধরে চুম্বন করেন রোনালদো।

রোনালদোর সঙ্গে হাত মেলাতে পেরে, তার স্নেহ এবং আদর পেয়ে বিহ্বল হয়ে পড়ে শিশুটি। আনন্দে কেঁদে ফেলে সে। তখন দেখা যায়, রোনালদো বার বার তার পিঠে হাত দিয়ে, জড়িয়ে ধরে শান্ত করার চেষ্টা করে যাচ্ছেন।বিদায় বেলায় সি আর সেভেন হাসিমুখে তার খুদে ভক্তকে অটোগ্রাফও দিয়ে গেলেন।

বিমানবন্দরে সি আর সেভেন এবং তার ভক্তের মধ্যে এই আবেগপ্রবণ সাক্ষাৎ মুহূর্তে ছড়িয়ে পড়ে সংবাদমাধ্যমেও। রোনালদোরা রাশিয়ার উড়াল দেয়ার পরেই সেই বাচ্চার মায়ের সঙ্গে যোগাযোগ করেন সাংবাদিকরা। মা প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, ‘আমাদের জাতীয় দলকে আমার ছেলে খুব ভালবাসে। তার উপর ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছে যেতে পেরে আর অটোগ্রাফ নিয়ে আনন্দে কেঁদেই ফেলেছিল।’

আগামী ১৫ জুন বিশ্বকাপের চিরপ্রতিদ্বন্দ্বী স্পেন বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে পর্তুগাল৷ রোনালদোর পর্তুগারে মতো রিয়াল সতীর্থ রামোসের স্পেনের টিমও রাশিয়া পৌঁছেছে৷