খেলাধুলা

ভয়ঙ্কর খবর, ‘চুরি’ গেল ব্রাজিলের প্রথম একাদশ!

স্পোর্টস ডেস্ক: ভয়ঙ্কর খবর, ‘চুরি’ গেল ব্রাজিলের প্রথম একাদশ! রবিবার বিশ্বকাপের প্রথম ম্যাচে নামবে ব্রাজিল। সুইজারল্যান্ডের বিরুদ্ধে। রাশিয়ায় কাপ-যুদ্ধের প্রথম ম্যাচ। আর প্রথম ম্যাচের আগেই বিপত্তি।

বিশ্বের যে কোনও দলের কোচই ম্যাচের আগে ]প্রথম একাদশের তালিকা লুকিয়ে রাখতে চান। ব্রাজিল কোচ তিতেও সেটাই চেয়েছিলেন। কিন্তু সুইজারল্যান্ডের বিরুদ্ধে ব্রাজিলের প্রথম একাদশ ‘চুরি’ গেল।

চলতি সপ্তাহে ব্রাজিল প্র্যাকটিসের সময় সাংবাদিকদের জন্য নির্দেশিকা জারি করেছিলেন কোচ তিতে। দশ মিনিটের বেশি তিনি কোনও সাংবাদিককে প্র্যাকটিস মাঠে থাকার অনুমতি দেননি।

তবে ফুটবলারদের বন্ধু ও পরিবারের লোকজনের জন্য এমন কোনও নির্দেশিকা ছিল না। ফলে নেমার, জেসুস, পওলিনহোদের বন্ধু ও পরিবারের লোকজন প্র্যাকটিসের প্রায় শেষ লগ্ন পর্যন্ত মাঠে ছিলেন। তাদের মোবাইল ব্যবহারের ক্ষেত্রেও কোনও বিধিনিষেধ ছিল না।

শেষবেলার প্র্যাকটিসে সাধারণত প্রথম একাদশের ফুটবলারদের বিশেষ প্র্যাকটিস করান কোচ। তিতেও সেটা করেছিলেন। ব্রাজিল কোচের এই প্র্যাকটিস সেশন মোবাইল বন্দি করে ফেলেন গ্যাব্রিয়েল জেসুসের এক বন্ধু। সেই ভিডিও তিনি কিছুক্ষণ পরই সোশ্যাল সাইটে পোস্ট করে দেন। সুইজারল্যান্ডের বিরুদ্ধে কেমন দল সাজাচ্ছেন কোচ তিতে সেই ভিডিও দেখলে যে কেউ আন্দাজ করতে পারবেন।

জেসুসের সেই বন্ধু কিছুক্ষণ পরই ভিডিওটা প্রোফাইল থেকে সরিয়ে ফেলেন। কিন্তু ততক্ষণে যা ঘটার ঘটে গিয়েছে। ভিডিও ফুটেজ থেকে পরিষ্কার হয়ে গিয়েছে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ব্রাজিলের প্রথম একাদশ কী হবে! তিতের সাজানো দলে রয়েছেন আলিসন, দানিলো, থিয়াগো সিলভা, মিরান্ডা, মার্সেলো, ক্যাসিমেরো, পওলিনহো, ফিলিপ কুটিনহো, উইলিয়ান, নেমার ও গ্যাব্রিয়েল জেসুস।