বিনোদন

নতুন করে সংসার?

বিনোদন ডেস্ক: তুমি অন্য কারোর সঙ্গে বেঁধো ঘর। নতুন করে ঘর বাঁধা কী এত সোজা? তারকারাও রক্ত মাংসের মানুষ। তাঁদেরও আবেগ আছে। কখনো তাঁরা স্বার্থপর হয়। কখনোবা সন্দেহপ্রবন। ছোট ছোট বিষয়ে তাঁদের মধ্যে খুনসুটি হয়, ঝগড়া হয়, ভুল করে, কখনো কখনো অপরিপক্কতা দেখায়। একটা সময়ে সন্দেহ অবিশ্বাস আর পারস্পরিক শ্রদ্ধা ও আস্থার অভাবে সংসারে ভাঙ্গন দেখা দেয়। অনেকে নতুন করে সংসার শুরু করেন। এ সময়ের বেশ কয়েকজন তারকা আছেন। প্রেমের পরিনতি বিয়ে করেও সংসার টেকাতে পারেননি। তাঁরা কী বাঁধবেন অন্য কারো সঙ্গে ঘর? যারা বেঁধেছেন তাঁরা কী সুখে আছেন?

এইতো সেদিন, দুই বছরের মাথায় ভেঙে গেল লাক্স সুপারস্টার নাদিয়া মিমের সংসার। প্রেম করে বিয়ে করেছিলেন সাফায়াত আলী চয়নকে। নাদিয়ার দাবি তাঁর বর্তমান বয়স ২১। প্রায় নছরের পার্থক্য থাকার কারণে প্রায়ই মতের অমিল হত। এ কারণেই ভেঙ্গেছে সংসার। ২১ বছরের এই তরুণী সংসারটা দু:স্বপ্নের মতই দেখছেন। নতুন কিছু কী ভাবছেন? ‘এখনি না। পড়াশুনা শেষ করতে চাই। আগে নিজেকে বুঝতে চাই। নিজেকে না বুঝতে পারলে আরেকজনকে কি বুঝবো। হুট করে বিয়ে করার সিদ্ধান্তটা ভুল ছিল। নতুন করে সংসার শুরু করলে সেটা অবশ্যই অনেকটা ভেবে করবো। কমপক্ষে আরও দশ বছর অপেক্ষা করতে চাই। নিজের অভিনয় ক্যারিয়ার ও পড়াশুনাতে সময় দিয়ে নিজেকে পোক্ত করতে চাই। নতুন করে এখনি কিছু ভাবছি না।’ বললেন মিম।

চাঁদনী- বাপ্পার ঘর ভাঙ্গার সঙ্গে বিয়ের খবরও মেলে। বাপ্পা বিচ্ছেদের বছর না পেরুতেই শুরু করেন নতুন সংসার। তার নতুন ঘরনী হতে যাচ্ছেন তানিয়া হোসেন।

আজমেরী হক বাঁধনের মাশরুর হোসেন সিদ্দিকীর সঙ্গে বিয়ে হয়েছিল ২০১০ সালের ৮ সেপ্টেম্বর। বয়সের তফাৎ আর স্বামীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে বিচ্ছেদ ঘটে তাদের। বাঁধন এখন সিঙ্গেল মাদার, সাত বছরের একটি মেয়েসন্তান রয়েছে তাঁর। সংসার নিয়ে নতুন করে কিছু ভাবছেন? ‘আমার সাবেক স্বামী এরই মধ্যে আবার বিয়ে করেছেন। এটা শোনার পর আমার মেয়ে কষ্ট পেয়েছে। প্রতিটি বাচ্চা চায় তার বাবা-মা আর সে একসঙ্গে থাকবে। কিন্তু আমার মেয়ে তো তা থাকতে পারলো না। আমাদের জীবনে আরেকজনকে চাই। তবে এখনি নয়। আমার মেয়েকে একটি পূর্ণ পরিবার দিতে চাই। এককথায় বললে নতুন করে কিছু ভাবছি।’ বললেন বাঁধন।

প্রসুন আজাদ বিয়ের খবর দেয়ার আগেই বিচ্ছেদের খবর দিয়েছেন। প্রসুনের বয়স সবে ২৭ বছর। প্রসুনের কাছাকাছি বয়সের অভিনেত্রী স্পর্শিয়া। বিয়ের দুই বছরের মাথায় বিচ্ছেদে জড়ালেন স্পর্শিয়া। দুজনেই ভালবেসে বিয়ে করেছিলেন। সন্তানের মুখও দেখেননি তাঁরা। প্রথম সংসারের স্মৃতি ভুলে কি তাঁরা নতুন করে ভাববেন না? দুজনেই নতুন সংসার নিয়ে পজিটিভ। তাঁরা জড়াতে চান নতুন কোনে সুস্থ সংসারে।

মিথিলা ও তাহসানের সংসারে রয়েছে এক কন্যা সন্তান। নতুন করে কিছু ভাববে এ জুটি? মিথিলার বড় বোন মিম ভালবেসে বিয়ে করেছিলেন নির্মাতা অমিতাভ রেজাকে। সংসার ভেঙ্গে তিনি বিয়ে করেন অভিনেতা ইরেশ যাকেরকে। আমিতাভ রেজারও দ্বিতীয় স্ত্রী মিম। প্রথমে বিয়ে করেছিলেন জেনিকে। জেনি পরবর্তীতে বিয়ে করেছেন বেসরকারী টেলিভিশন অনুষ্ঠান প্রধান তানভীরকে। যাই হোক, মিথিলা বড়বোনের মত নতুন সংসারে জড়াবেন কিনা বলা মুশকিল। তবে তাহসান বলেন,‘সিঙ্গেল লাইফেই বেশ আছেন তিনি।’ অন্যদিকে মেয়েকে নিয়ে বাপের বাড়ি মিথিলা আর কতদিন থাকবেন?

শখ ও সারিকা একই বয়সের। শখ ভালবেসে বিয়ে করেছিলেন অভিনেতা নিলয়কে। বছর না পেরুতেই ঘর ভাঙ্গার খবর। সারিকার সংসারে আছে মেয়ে সন্তান। দুজনেই কি শুরু করবেন নতুন সংসার? বয়সটা তো হেলায় ফেলাবেন না নিশ্চয়ই।

বিচ্ছেদের পর তারিন নতুন সংসার শুরু করেননি। ব্যক্তি জীবনে হতে পারেননি মা-ও। অপূর্ণতা নিশ্চয়ই তাকে ভাবায় নতুন কিছু। তবে এতটা দিনে তার কোন আঁচ মেলেনি। নতুন করে সংসার শুরু করতে চায় মোনালিসাও। অপেক্ষা মনের মতো কারো। এক ছেলের জননী অভিনয় কমিয়ে কর্পোরেট চাকরিতে ব্যস্ত। নতুন করে তিনিও ভাবতে চান। তার সোজাসাপ্টা উত্তর,‘যোগ্য কাউকে পেলে অবশ্যই নতুন করে সংসার শুরু করতে চাই। জীবন কোথাও থেমে থাকে না। ’ সুজানা- হৃদয় খানের সংসার ভাঙ্গার পর নতুন করে ভাবছেন দুজনেই। হৃদয় খান নতুন করে সংসার শুরু করেছেন। সুজানাও খুঁজছেন নতুন কাউকে। মমও নতুন করে সংসার শুরু করেছেন কিনা মুখ খুলেননি কখনো।

শাকিব খান- অপু বিশ্বাসও কি শুরু করবেন নতুন সংসার? আপাতত দুজনেই এমন কিছু ভাবছেন না বলে জানান।

নতুন করে সংসার গড়ে অনেকেই ভাল আছেন। আপাতদৃষ্টিতে তো তাই মনে হয়। এর মধ্যে অন্যতম আলমগীর-রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন, সুবর্ণা মুস্তাফা-সৌদ, নাদিয়া-নাঈম, বিজরী –দিনার, অপূর্ব, হিল্লোল-নওশীনরা। অনেকে আবার নতুন বরে সংসারও দেয়নি সুখের পরশ। তিন্নি, প্রভা, অপি করিমরা এখনো খুঁজছে নতুন কাউকে। যে সংসারে আছে, ভালো যাচ্ছে না নাকি দিনকাল।