খেলাধুলা

তানভীর ও লিখনকে খেলার জন্য প্রস্তুত করা হচ্ছে

স্পোর্টস ডেস্ক: তারা এখন দলে নেই। তানভির হায়দার এবং জুবাইর হোসেন লিখন এই দুজন লেগ স্পিনারই বাংলাদেশ জাতীয় দলে খেলেছেন। কিন্তু এদের কেউই জাতীয় দলে জায়গাটা স্থির করতে পারেননি। তানভীর ও লিখনকে খেলার জন্য প্রস্তুত করা হচ্ছে।

তবে জাতীয় দলের বাইরে থাকলেও দলে জায়গা করে নেয়ার সুযোগ রয়েছে তাদের সামনে। বর্তমানে এইচপি দলের সঙ্গে কাজ করছেন এই দুই ক্রিকেটার।

আর তাদেরকে আরও ধারাল করে তুলতেই কাজ চালিয়ে যাচ্ছে এইচপি দল। বিশেষ করে তাদের বোলিংয়ে আরও টার্ন আনতে কাজ চলছে বলে জানা গিয়েছে।

এমনটাই নিশ্চিত করেছেন এইচপি দলের ব্যাটিং কোচ জাফরুল এহসান। শনিবার সংবাদ মাধ্যমের সাথে কথা বলেছেন তিনি। সেখানে তিনি তানভির এবং লিখনের ব্যাপারে সংবাদ মাধ্যমে আলাপ করেন তিনি।

এই দুই লেগ স্পিনারেরই বোলিংয়ে অনেক ঘাটটি আছে বলে জানান তিনি। তাদেরকে আরও পরিপক্ব করে তুলতেই এইচপি টিমে তাদের নিয়ে কাজ চালানো হচ্ছে। তার ভাষায়,

‘আমাদের কাছে বর্তমানে দুইজন স্পিনার আছে। তারা হলো লিখন এবং তানভীর। দুইজনই সর্বোচ্চ লেভেলে খেলে এসেছে। তাদেরকে নিয়ে আসলে কাজ হচ্ছে। তাদের বোলিংয়ের টার্ন নিয়ে কাজ হচ্ছে। তানভীরের বলে খুব বেশি জোর নেই।

সেই জোরটা নিয়ে কাজ হচ্ছে। আমরা আসলে যে জায়গাগুলোতে ঘাটতি আছে তাদের সেগুলো নিয়ে কাজ করছি। ওয়াহিদ ভাইও কাজ করছে। তিনি অনেক অভিজ্ঞ একজন কোচ আপনারা জানেন। খুব মনোযোগ দিয়েই উনি কাজ করছেন।