খেলাধুলা

জয়ের জন্য মুমিনুলদের প্রয়োজন ২৪৬ রান

স্পোর্টস ডেস্কঃ আয়ারল্যান্ড এ দলের বিপক্ষে বাংলাদেশ এ দলের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। এরপর সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ৮৭ রানের বড় ব্যবধানে হারায় টাইগাররা। আজ সিরিজের তৃতীয় ম্যাচে মাঠে নামে দুই দল।

টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ এ দলের অধিনায়ক মুমিনুল হক। বাংলাদেশী বোলারদের বোলিং তোপে ২৪৫ রানেই অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৪৬ রানের।

শুরুতেই ওপেনার জেমস শ্যাননকে ফেরান পেসার খালেদ আহমেদ। এরপর মুমিনুলকে ক্যাচ দিয়ে সানজামুলের বলে রান তোলার আগেই সাঝঘরে ফেরেন হ্যারি টেক্টর। এরপর ২৭ রান করা অধিনায়ক বালবিরনিকে ফেরান সাইফউদ্দিন। তবে চতুর্থ উইকেটে ১০৩ রানের একটি বড় জুটি গড়েন থম্পসন ও ম্যাকব্রেইন।

কিন্তু ৬৯ রান করা থম্পসন রাব্বিকে ক্যাচ দিয়ে সাইফ হাসানের বলে ফেরেন। অন্যদিকে ৫৮ রান করা ম্যাকব্রেইন ফেরেন খালেদ আহমেদের বলে। এরপর ২ রান করা টাকার ও ৭ রান করা কেনকেও ফেরান খালেদ। এরপর ২৩ রান করা কেনেডিকে সাইফুল ও ১৫ রান করা গার্থকে ফেরাব সাইফউদ্দিন।

বাংলাদেশ ‘এ’ দলের একাদশ- মমিনুল হক (অধিনায়ক), জাকির হাসান, সাইফ হাসান, মোহাম্মদ মিথুন, ফজলে মাহমুদ, মোহাম্মদ আল আমিন, কাজী নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফুদ্দিন, সানজামুল ইসলাম, খালেদ আহমেদ শরিফুল ইসলাম।

আয়ারল্যান্ড উলভস একাদশ- এন্ড্রু বালবিরনি (অধিনায়ক), জেমস শ্যানন, লরাকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, স্টুয়ার্ট থম্পসন, অ্যান্ডি ম্যাকব্রাইন, শেন গেটকাটে, টেরন কেন, গ্রাহাম কেনেডি, জনাথন গ্রেথ, ব্যারি ম্যাকার্থি।