খেলাধুলা

হারের পরের দিন রামদিনের আউট নিয়ে প্রশ্ন তুললেন উইন্ডিজ অধিনায়ক

স্পোর্টস ডেস্কঃ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে উইন্ডিজকে ১২ রানে হারিয়েছে বাংলাদেশ। হারের পর দিনের রামদিনের আউট নিয়ে প্রশ্ন তুলেছেন উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট।

বাংলাদেশের ১৭২ রানের জবাবে ব্যাটিং করছিল উইন্ডিজ। দলীয় ৪৮ রানের মাথায় তৃতীয় উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। ইনিংসের অষ্টম ওভারের খেলা চলছিল তখন। ওভারের প্রথম বলেই বাংলাদেশের ডানহাতি পেসার রুবেল হোসেনের বল আঘাত হানে দীনেশ রামদিনের প্যাডে। লেগ বিফোরের আবেদন নাকচ করে দেন আম্পায়ার।

রিভিউ নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। পরে রিভিউতে সিদ্ধান্ত বদলে যায়। আউট দেওয়া হয় দীনেশ রামদিনকে। পাঁচ রান করে সজাঘরে ফিরেন রামদিন। ম্যাচশেষে এ রিভিউ নিয়ে প্রশ্ন তুলেন ব্র্যাথওয়েট। উইকেট নিয়ে ছিল অসন্তোষ।

তিনি বলেন, “আমি জানিনা এ কথায় আমার জরিমানা করা হবে কিনা, তবে রামদিনের ডিআরএসটা প্রশ্নবিদ্ধ। সে ছিল আমাদের দৃঢ় রাখার মতো একজন। তবে এ ধরনের ঘটনা ঘটতেই পারে।”

সিরিজে এখন ১-১ এ সমতা। শেষ ম্যাচ জিতে সিরিজ জিতে নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ব্রাথওয়েট। তিনি বলেন, “প্রথম ম্যাচের মতো মনোভাব ধরে রাখলে ম্যাচ জেতার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।”

টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন ব্রাথওয়েট। সেই সিদ্ধান্তটিকে ভুল মনে করছেন না তিনি। ফিল্ডিংকে দুষছেন উইন্ডিজ অধিনায়ক। ফিল্ডিং ভালো হলে আরো কম রান তাড়া করতে হতো বলে মনে করেন তিনি।

তিনি বলেন, “আমার মনে হয় সিদ্ধান্ত সঠিক ছিল। আমরা প্রথমে কয়েকটি উইকেটও পেয়েছিলাম। তাদের চাপে ফেলে দিয়েছিলাম। কিন্তু আমরা ফিল্ডিংয়ে তেমন ভালো করতে পারিনি এবং এখানেই খেলা ঘুরে গিয়েছে। তবুও এখনো ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আমি পূর্ণ আত্মবিশ্বাসী।”

বাংলাদেশ সময় সোমবার ভোর ছয়টায় সিরিজ নির্ধারণী টি-টোয়েন্টি ম্যাচে উইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। দুই ম্যাচের সিরিজে এখন সমতা।