খেলাধুলা

আমরা বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়েছি : ম্যাচ শেষে বললেন সাকিব আল হাসান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর এবার টি-টোয়েন্টি সিরিজ জিতে নিলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শেষ ম্যাচে ১৯ রান এ জয় তুলে নিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয় লাভ করেছে বাংলাদেশ। ২০১২ সালের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ দল। সেটি অাবার বর্তমান টি-টুয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়নসদের বিপক্ষে।

আর বাংলাদেশ দলের সিরিজ জয় দারুণ খুশি অধিনায়ক সাকিব আল হাসান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব আল হাসান বলেন, “সবাই বিশ্বাস করে আমরা ফিরে আসতে পারি। আমরা বিশ্ব চ্যাম্পিয়নদের সম্মুখীন হয়েছিল, এবং আমরা অাসাদের চরিত্র দেখিয়েছি। আমি মনে করি আমরা সিরিজ জুড়ে ভাল ব্যাটিং করেছি। আমি বল ভালভাবে আঘাত করছি, যা আমাকে ভাল বোলিং করতে সাহায্য করেছে এবং অধিনায়কও।”

তবে এখনো বাংলাদেশ দলকে উন্নতি করতে হবে মনে করেন সাকিব আল হাসান। বিশেষ করে টেস্ট ক্রিকেটে। এ সময় তিনি আরো বলেন, “২০১৫ সালের বিশ্বকাপের পর আমরা গত তিন-চার বছর ধরে ওয়ানডেতে ভাল করছে। এই সিরিজে জয় এখন আমাদের আস্থা দেয় যে আমরা টি-টুয়েন্টিতে ও ভালো করতে পারি। আমাদের এখন টেস্ট ক্রিকেটে কাজ করতে হবে।

আমরা ইতিমধ্যে দেশের মাটিতে ভাল করছি এখন আমাদের দেশের বাইরে যেতে হবে এবং টেস্ট ম্যাচ জেতার দরকার হবে। আমরা অনুভব করলাম না যে আমরা ভক্তদের কাছে বাড়ি থেকে দূরে ছিলাম। তারা ১৩তম মানুষের মত ছিল। “