খেলাধুলা

কঠিন ম্যাচ কীভাবে জিততে হয় আমরা জানি: সাকিব

স্পোর্টস ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ১৯ রানে জিতেছে বাংলাদেশ। এর মাধ্যমে ছয় বছর পর বিদেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ। আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিং যেটাকে কঠিন করে তুলেছিল। কিন্তু শেষ হাসিটা হেসেছে বাংলাদেশের খেলোয়াড়রাই।

আজ সোমবার সকালে ম্যাচ শেষে অধিনায়ক সাকিব আল হাসান জানান, আমরা অনেক কঠিন ম্যাচে হেরেছি। কিন্তু এখন এসব ম্যাচে কীভাবে জিততে হয় আমরা জানি। আমি আমাদের খেলোয়াড়দের নিয়ে গর্বিত। যারা দলে ছিল না তারাও কঠিন পরিশ্রম করেছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে এবার ওয়ান ডে সিরিজও জিতিছে বাংলাদেশ। কিন্তু দলটির বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের পারফর্মেন্স ছিল শোচনীয়। এ বিষয়ে সাকিব বলেন, ‘আমাদের টেস্টে আরও উন্নতি করতে হবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ দুটি ওয়ানডে হয়েছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। সাকিব বলেন, মনেই হয়নি দেশের বাইরে খেলেছি। যুক্তরাষ্ট্রের বিভিন্ন জায়গা থেকে প্রবাসী বাংলাদেশিরা খেলা দেখতে এসেছেন। খেলা শেষ, তাদের এখন গন্তব্যে যেতে কষ্ট স্বীকার করে অনেকদূর যেতে হবে। তাদের এই সমর্থন ও ভালোবাসার জন্য আমরা কৃতজ্ঞ।