খেলাধুলা

‘তামিমের যোগ্য সঙ্গী লিটন’

আবিদ মোহাম্মদ: উইন্ডিজদের বিপক্ষে সিরিজের শেষ টি-টুয়েন্টিতে দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস। তার অনবদ্য অর্ধশতকে ভর করেই স্কোরবোর্ডে বড় পুঁজি পায় টাইগাররা।

এদিকে অর্ধশতক হাঁকানোর দিন ম্যাচ সেরার পুরস্কারটিও নিজের করে নিয়েছেন তিনি। ক্যারিয়ারের প্রথম ফিফটি হাঁকানো লিটন তার নিজের পারফর্মেন্সে দারুন উচ্ছ্বসিত।

তবে এই ফর্ম সামনেও ধরে রাখতে চান। আর টি-টুয়েন্টিতে সম্প্রতি সময়ে দলের হয়ে ভালোই করে আসছিলেন তিনি। যেকারণে হয়তো এর পুরস্কারও পেতে যাচ্ছেন দ্রুত।

ওয়ানডে স্কোয়াডে থেকেও একাদশে ছিলেন না লিটন। কিন্তু এখনই সঠিক সময় লিটনকে ওয়ানডে একাদশে পাকাপোক্ত করার। এমনটাই মনে করেন কোচ মোহাম্মাদ সালাহউদ্দিন।

ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাতকারে এমনটাই জানিয়েছেন তিনি। সেই সঙ্গে ওয়ানডে সিরিজে লিটনকে একাদশে না দেখে অবাকও হয়েছিলেন তিনি। তার ভাষায়, ‘আমি মনে করি এটাই সঠিক সময় লিটনের ওয়ানডেতে একাদশে জায়গা পাকা করে নেয়ার। কারণ সে টেস্ট আর টি-টুয়েন্টিতে ভালোই করেছে। আর তার সেই অভিজ্ঞতা আছে যে সে ওয়ানডেতেও ভালো করবে।

অবাক হয়েছিলাম ওয়ানডে স্কোয়াডে থাকা সত্ত্বেও সে একাদশে ছিলনা। কারণ সে প্রস্তুতি ম্যাচে ৭০ রানের দারুন একটা ইনিংস খেলেছিল। ওয়ানডেতে তাকে নিয়মিত দেখতে চাই।’

সেই সঙ্গে লিটন যদি এমন আরও কয়েকটি ইনিংস খেলতে পারে তাহলে সে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠবে বলেও মনে করেন সালাউদ্দদিন। ভালো কয়েকটি ইনিংস খকেলেই সে পরিপূর্ণ ভাবে পাকাপোক্ত হবে তার ভাষায়,

‘সে এখন আত্মবিশ্বাসী অনেক। ব্যাটে বল ভালো ভাবে লাগছে। এমন আরও কয়েকটি ইনিংস খেলতে পারলে তার জন্য ভালো, দলের মধ্যে নিয়মিত হয়ে উঠবে সে। তামিমের সঙ্গেও ওপেনের জন্য যোগ্য সে।

আর আমাদের বুঝতে হবে তামিমের সঙ্গী হিসেবে আমরা কেমন ওপেনার চাচ্ছি। আমি মনে করি লিটন সেই জন্য যোগ্য দাবিদার