খেলাধুলা

মাত্র ২৭টি ম্যাচ খেলেই অধিনায়ক মাশরাফিকে পিছনে ফেলে দিলেন মুস্তাফিজ

সদ্যই চোট থেকে ফিরেছেন। ওয়েস্ট ইন্ডিজে পুরনো মোস্তাফিজুর রহমানকে ফিরে পাওয়া যাবে কিনা সেটা নিয়ে ছিল সংশয়। সব শঙ্কা দূর করে ‘ফিজ’ ফিরেছেন চেনারূপেই! তাতে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা, মুগ্ধ তার আইপিএল ফ্র্যাঞ্চাইজি দল মুম্বাই ইন্ডিয়ান্সও। তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। বাংলাদেশ বাংলাদেশ সময় সকাল ছয়টায় তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে উইন্ডিজকে ১৯ রানের ব্যবধানে হারিয়েছে টাইগাররা। টি-টোয়েন্টির তিনটি ম্যাচেই দারুন ছন্দে ছিলেন মুস্তাফিজ।

আগের ফিজ এ ফিরে এসেছেন তিনি। ১ম ম্যাচে ২ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে নিয়েছিলেন দুটি উইকেট। আর দ্বিতীয় ম্যাচে ৪ ওভারে ৫০ রান দিয়ে নিয়েছিলেন তিনটি উইকেট। আজকের ম্যাচে তিন ওভার একবল করে দিয়েছেন ৩১ রান বিনিময়ে নিয়েছেন তিন উইকেট।

মাত্র ২৭ ম্যাচ খেলেই মাশরাফিকে পিছনে ফেলে দিয়েছেন মুস্তাফিজ। আজ পর্যন্ত মুস্তাফিজের টি-টোয়েন্টিতে উইকেট সংখ্যা ৪৩টি, যা তিনি মাত্র ২৭ ম্যাচ খেলেই অর্জন করেছেন।অন্যদিকে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ওট ৫৪ ম্যাচ খেলে নিয়েছিলেন ৪২ উইকেট। মাত্র ২৭ ম্যাচের মাশরাফির এ রেকর্ড ভেঙ্গে দিয়েছে মুস্তাফিজ।