খেলাধুলা

৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে সিরিজের সেরা বোলার মোস্তাফিজ

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের ক্রিকেটে ধূমকেতুর মতো আবির্ভাব মোস্তাফিজুর রহমানের। ভয়ঙ্কর ইয়র্কার, বিষাক্ত কাটার, দুর্বোধ্য স্লোয়ারে প্রতিপক্ষ ব্যাটসম্যানকে ভড়কে দেওয়াতে সিদ্ধহস্ত ছিলেন বাঁহাতি এ পেসার। তবে অন্যান্য পেসারদের মতো তার জন্যও কাল হয়ে দাঁড়ায় চোট! যার কারণে চিকিৎসকের ছুরির নিচে যেতে হয় তাকে। বাঁ কাঁধের স্লাপে অস্ত্রোপচার করানোর পর থেকেই নিজেকে খুঁজে ফিরছিলেন কাটার মাস্টার। যার কারণে করছিলেন কঠোর পরিশ্রম। কিন্তু কোনো কিছুতেই ফল মিলছিল না।

অবশেষে স্বমহিমায় কাটার মাস্টার। অনেকদিন পর স্বপ্নের এক ওভার বোলিং করেছেন মুস্তাফিজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি২০ সিরিজে অসাধারণ বোলিংয়ে করেছেন ফিজ। বল হাতে ৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে সিরিজের সেরা বোলার মোস্তাফিজ। অনেকদিন পরে ফিজের স্বরুপে ফেরা টাইগারদের জন্য স্বস্তিরও বটে।

তবে মুস্তাফিজের এই ফেরার পিছনে সাকিবেরও হাত আছে। এর আগে মোস্তাফিজ খুব কম অধিনায়কই শুরুর দিকের স্পেলে ব্যবহার করেছেন। সাধারণত ফিজকে ৬ষ্ঠ বা ৭ম ওভার, ১১তম বা ১২তম ওভার এবং শেষের দিকে ১৬তম ও ১৮তম ওভারে বোলিংয়ে দেখা যেত। তবে এবার সেটা করেননি সাকিব। মোস্তাফিজকে পাওয়ার প্লে’তে কখনও দুই বা এক ওভার বোলিং করিয়েছেন। আবার ম্যাচের মাঝের ওভার গুলোতেও ফিজকে বোলিংয়ে এনেছেন সাকিব। আর ডেথ ওভারে তো ফিজের জুরি মেলা ভার!

তাছাড়া সাকিব নিজেও পরীক্ষা করতে ভালোবাসেন। এবার তিনি দেখালেন মোস্তাফিজকে অন্যভাবেও ব্যবহার করা যায়।

এর আগে ওয়ানডে সিরিজেরও ভালো খেলেছেন মোস্তাফিজ। টেস্ট সিরিজে না খেললেও ওয়ানডে খেলেছেন সবকটি ম্যাচ। ৩ ম্যাচ খেলে শিকার করেছেন ৫ উইকেট। ডেথ ওভারেও তাঁর বোলিং ছিল নজরকাড়া। আর টি২০ সিরিজের প্রথম ম্যাচেও বজায় রাখলেন সেই ধারাবাহিকতা।