খেলাধুলা

স্টোকসের তিন বছরের জেল!

স্পোর্টস ডেস্কঃ গত বছরের সেপ্টেম্বরে ব্রিসটলেতে মারামারির ঘটনায় শুনানি চলছে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। তাতে অভিযুক্ত প্রমাণিত হলে সর্বোচ্চ তিন বছরের জেল হতে পারে তার। যদিও ইতোমধ্যে নিজেকে নির্দোষ দাবি করেছেন অভিযুক্ত স্টোকস।

এদিকে শুনানির কারণে সফরকারী ইন্ডিয়ার বিপক্ষে চলমান পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে থাকা হচ্ছে না স্টোকসের। এমনকি তার তৃতীয় টেস্ট নিয়েও তৈরি হয়েছে শঙ্কা। আর তাতে কিছুটা হলেও বিপদে পড়তে পারে স্বাগতিক ইংল্যান্ড।

কারণ ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ইংলিশদের জয়ের নায়ক ছিলেন স্টোকস। দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ৬ উইকেট। যার মধ্যে দ্বিতীয় ইনিংসে বিরাট কোহলিকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন তিনি। আর এর মধ্য দিয়েই ভারতের হাত থেকে ম্যাচটি ইংল্যান্ডের নিয়ন্ত্রণে চলে যায়। এছাড়া ভয়ঙ্কর হয়ে ওঠা হার্দিক পাণ্ডিয়াকে ফেরান এই স্টোকসই।

প্রসঙ্গত, গেল বছর সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন ব্রিসটলের একটি নাইটক্লাবের সামনে মারামারিতে জড়িয়ে পড়েন স্টোকস। ওই সময় দুইজন ব্যক্তিকে পিটিয়ে রক্তাক্ত করেন তিনি। যার ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ ঘটনায় দীর্ঘ তদন্ত শেষে ব্রিসটল ম্যাজিস্ট্রেট কোর্ট স্টোকসের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। যার সোমবার বিচার কাজ শুরু হয়।