খেলাধুলা

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

স্পোর্টস ডেস্কঃ সামাজিক মাধ্যম ফেসবুকে সাকিব আল হাসানের একটি ভিডিও নিয়ে তোলপাড় শুরু হয়েছে। সকাল থেকেই সেই ভিডিও ব্যাপকভাবে ভাইরাল হতে থাকে ফেসবুকে। ভিডিওতে দেখা যায় সাকিব রেগে গিয়ে একজন সমর্থককে কিছু একটা বলছেন। যদি ভিডিওটিতে সাকিব কি বলছে সেটা বোঝা যায়না। তবে সাকিবকে বেশ উত্তেজিত মনে হয়।

এই ভিডিও ভাইরালের পর থেকেই বাংলা ইনসাইডার অনুসন্ধান শুরু করে। অনুসন্ধানে জানা যায় সাকিবের সঙ্গে প্রথমে দুর্ব্যবহার করে ওই ভক্ত। সাকিবের সঙ্গে একটি সেলফি তুলতে চেয়েছিলেন তিনি। সাকিব সমর্থকের আবদার মেনে নিয়ে তাঁর সঙ্গে সেলফি তোলেন। সেলফি তোলার পর সেই সমর্থকের আবদার বেড়ে যায়। ভিডিও করতে চায় সাকিবের সঙ্গে। সমর্থকের নতুন আবদারে সাকিব তাঁকে বুঝিয়ে বলে সে টায়ার্ড অনেক। এই বলে সাকিব তাঁর গন্তব্যের উদ্দেশ্যে হাঁটা দেন। এতেই পিছন থেকে ওই সমর্থক ‘ভাব দেখায়’ কথাটি বলে বসেন। এতেই সাকিব কিছুটা উত্তেজিত হয়ে পড়েন।

সেখানে অপেক্ষায় থাকা অনেক বাংলাদেশি এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন। একজন আমেরিকা প্রবাসী বাংলাদেশি ফেসবুকেও এই ঘটনা নিয়ে স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি ভাইরাল হওয়া ভিডিওর পিছনের ঘটনা স্ট্যাটাসের মাধ্যমে তুলে ধরছেন।

শেখ মিনহাজ হোসেন নামের সেই দর্শক তাঁর স্ট্যাটাসে লিখেন ‘সাকিব এক দর্শকের সাথে খুব রাগ করছেন, এমন একটা ভিডিও ভাইরাল হচ্ছে। ওখানে ক্যাপশন হচ্ছে যে, একজন লোক সাকিবকে নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব তেড়ে গেছেন!

প্রথমে বলে নেই, যত যাই হোক, সাকিবের ওভাবে তেড়ে আসা ঠিক হয়নি। তবু আসলে প্রশ্নটা মোটেও নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে ছিল না। ওই লোক সাকিবের কাছে বারবার অটোগ্রাফ চাইছিল। সাকিব প্রথমে একটা সেলফি তুলেছে। এরপর আবার ভিডিও করতে চায়। সাকিব তখন ম্যাচ শেষে টায়ার্ড। সাকিব পারবে না বলে সামনে চলে যায়। লোকটা পিছন থেকে ‘ভাব মারায়’ বলে বাজ ভাষা ব্যবহার করে। সাকিব তখন রেগে ফেরত আসে!

ওখানে নিরাপদ সড়ক আন্দোলন সংক্রান্ত কোনো প্রশ্ন ছিল না।

আমাকে বিশ্বাস করতে পারেন। আমি তখনই হোটেলে ঢুকেছি। আশেপাশের সব মানুষ একই কথা বলছিলো। সবাই আরও ওই ছেলেটার উপর ক্ষ্যাপা ছিল। ছেলেটা কেন বেশি বিরক্ত করছিল, এবং সাকিবকে পিছন থেকে অশালীন মন্তব্য করল? এখন ফেসবুকে দেখি মানুষ ক্যাপশন দিয়েছে যে, ওটা “নিরাপদ সড়ক চাই” এর ব্যাপারে ছিল। অথচ গতকাল ওইসময় এ ব্যাপারে কোন কথাও হয় নাই।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul