খেলাধুলা

অন্যরা আসলেও যে কারণে দেশে এলো না চার টাইগার ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক: আমেরিকা ওয়েস্ট ইন্ডিজ জয় করে দেশে ফিরলো দেশের বীর সেনানি ক্রিকেট তারকারা। যদিও দেশ সেরা ‘পঞ্চ পাণ্ডব’ খ্যাত ওয়ানডে অধিনায়ক মাশরাফি, সাবেক টেস্ট অধিনায়ক মুশফিক, দেশসেরা ড্রেডিং ওপেনার তামিম আর দলের প্রাণভোমরা মাহমুদুল্লাহ দেশে ফিরেননি। অন্যরা আসলেও যে কারণে দেশে এলো না এই চার টাইগার ক্রিকেটার সেটা নিয়ে এই প্রতিবেদন।

ওয়ানডে সিরিজ আর টি-টুয়েন্টি সিরিজ জয়ে বেশ ফুরফরে মেজাজে বাংলাদেশ দল। টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবসহ দলের অধিকাংশ ক্রিকেটার দুই ট্রফি নিয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল পৌনে নয়টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে মুস্তাফিজুর রহমান-রুবেল হোসেনরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর টিম ম্যানেজমেন্টসহ দলের সঙ্গে বেশিরভাগ সদস্যরাই ফিরলেও রয়ে গেছেন দলের চার স্তম্ভ। ওয়ানডে সিরিজ শেষ করেই মাশরাফি বিন মুর্তজা যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। পরিবার নিয়ে সেখানেই সময় কাটাচ্ছেন টাইগারদের ইতিহাসের সফলতম এই অধিনায়ক।

সাকিবসহ ৯ জন ফিরেছেন। চার সিনিয়র ক্রিকেটার- মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল দলের সঙ্গে ফেরেননি। এছাড়া সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত ‘এ’ দলের সঙ্গে যোগ দিতে গেছেন আয়ারল্যান্ডে।

সাকিব না খেললেও সিপিএল মাতাবেন জাতীয় ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। এশিয়া কাপ শুরু হবার আগ পর্যন্ত। টি-টোয়েন্টির এই টুর্নামেন্টে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে খেলবেন তিনি।

এছাড়া তামিম ইকবাল ও মুশফিকুর রহিম দুইজনই ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রেই রয়ে গেছেন। এদিকে বাংলাদেশ ‘এ’ দল বর্তমানে আয়ারল্যান্ডে অবস্থান করছে। আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে যোগ দেয়ার জন্য যুক্তরাষ্ট্র ছাড়েন সৌম্য সরকার ও আরিফুল হক।

আপাতত ঈদ-উল-আজহার আগে আর মাঠে ফেরা হচ্ছে না টাইগারদের। ছুটি কাটিয়ে এশিয়া কাপের ক্যাম্প শুরু হবে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়ার ক্রিকেটের সর্বোচ্চ এই আসর।