খেলাধুলা

২৭ বাউন্ডারি ও ৩ ছক্কায় ১৮২ রান

স্পোর্টস ডেস্ক: আগামী ১৫-২৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ১৪তম আসর। এই আসরে অংশ নিবে বাংলাদেশ। এশিয়া কাপ শুরুর আগেই বাঁ হাতের আঙুলে অস্ত্রোপচার করাতে চান টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। এমনটি জানিয়েছেন টাইগার অলরাউন্ডার।

প্রায় দেড় মাস ধরে চলা ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্র সফর শেষে বৃহস্পতিবার দেশে ফিরেছে টাইগাররা। এদিন সকালে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে টাইগারদের বহনকারী বিমানটি।

গত জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনাল ম্যাচে ফিল্ডিং করার সময় বাঁ হাতের আঙুলে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। তারপর তিনি শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি।

গত মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে অংশ নেয় বাংলাদেশ। এই সিরিজে শুরুর দিকে না থাকলেও শেষের দিকে খেলেছিলেন টাইগার দলপতি। গত জুনে ভারতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেন সাকিব আল হাসান।

আফগানিস্তান সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্র সফরে যায় টাইগাররা। এই সফরে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টেস্ট ম্যাচ খেলে টাইগাররা। জানা গেছে, এই সিরিজে সাকিবের হাতে পুরোনো ব্যথা জেগে ওঠে। ব্যথানাশক ইনজেকশন নিয়ে তিনি ম্যাচ খেলেছেন।