খেলাধুলা

যে কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হচ্ছেন সাব্বির

প্রায় চার বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পরেও এখন পর্যন্ত তিন ফরম্যাট মিলিয়ে শতকের দেখা পায়নি টাইগার ব্যাটসম্যান সাব্বির রহমান। এছাড়াও বার বার বিতর্কের মুখে পড়তে হয়েছে সাব্বিরকে।যার জন্য অনেক বার দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিবিকে বড় অঙ্কের জরিমানা দিয়েছেন সাব্বির। বড় অঙ্কের জরিমানার পাশাপাশি ছয় মাসের জন্য ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন সাব্বির। এছাড়াও বিসিবি কর্তারা তাকে মৌখিক সতর্কবার্তা দিয়েছেন। তবে নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছেন তিনি।

কিন্তু তারপরেও নিজের ভুল থেকে কিছু শিখছেন না সাব্বির। একের পর এক বির্তকে জড়াচ্ছেন তিনি। যার জন্য বোর্ড কর্তারা বারবার বলেছেন, কঠিন শাস্তি হতে পারে সাব্বিরের। এখন হোম অফ ক্রিকেট থেকেও শোনা যাচ্ছে এমন গুঞ্জন। বের বড় ধরণের শাস্তি হতে পারে সাব্বিরের।

শোনা যাচ্ছে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে পারেন সাব্বির। এমনকি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গেও নাকি এ ব্যাপারে কথা বলেছেন গণ্যমান্য সব বোর্ড কর্তারা। এক্ষেত্রে সাব্বিরের পক্ষে ও বিপক্ষে বিভিন্ন যুক্তি দেখিয়েছেন তারা। অনেকেই শাস্তির কথা জানিয়েছেন আবার অনেকেই মনে করছেন বিশ্বকাপের আগে আবারো শাস্তির মুখোমুখি না করাই ভালো সাব্বিরকে। এখন দেখা যাক কি আছে সাব্বিরের ভাগ্যে