খেলাধুলা

ঘরের মাঠে খেলেই নিজেকে প্রমান করব-আশরাফুল

স্পোর্টস ডেস্কঃ মোহাম্মদ আশরাফুল, নামটিই বলে দেয় তিনি কতটা আলোচিত। জাতীয় ক্রিকেটে দলের এই সাবেক তারকা স্পট ফিক্সিংয়ের দায়ে দোষী প্রমানিত হয়ে ৫ বছরের সাজা শেষ করে ১৩ আগস্ট আবারো এদেশের ক্রিকেটাঙ্গনে ফিরেছেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের বক্তব্যের পর মিডিয়াতে এখন প্রচন্ড আলোচিত প্রসঙ্গ মোহাম্মদ আশরাফুল।

প্রধান নির্বাচক বলেছেন সাবেক এই তারকা অনেক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে নেই। তার ফিটনেসের অবস্থা জানা নেই বিসিবির। তাই তাকে ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমান করার পরই বিসিবি নির্বাচক প্যানেল আশরাফুলের জাতীয় দলে ফেরা প্রসঙ্গে সিদ্ধান্ত নেবেন। এর মানে আরো একটি বছর অপেক্ষা করতে হবে আশরাফুলের জাতীয় দলে ফেরার জন্য!

এ প্রসঙ্গে মোহাম্মদ আশরাফুল কি বলেন বা তার মতামত কি? মুঠোফোনে সাবেক জাতীয় দলের অধিনায়কের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘দেখুন আমি দেশের সঙ্গে বেঈমানী করিনি, সেটা প্রমান করার জন্যেই আমি ৫টি বছর নিজেকে ফিট রেখেছি। আমি আবার নিজেকে প্রমান করার জন্য যা যা করা দরকার তা করব। ৫ বছর যদি ফেরার জন্য অপেক্ষা করতে পেরেছি, তাহলে আরো ১টি বছর না হয় ঘরোয়া লিগে খেলে আবার নিজেকে প্রমান করব। আর ফিটনেস প্রসঙ্গে বলব, যেকোন সময় যেকোন জায়গায় আমি ফিটনেস পরীক্ষা দিতে প্রস্তুত আছি। তবে ব্যাটে-বলে যুদ্ধের প্রমানটা তো মাঠেই দিতে হবে। ঘরের মাঠে যতো গুলো আসর আছে তাতে আমি নিজেকে সর্বোচ্চ মেলে ধরার চেস্টা করব। নির্বাচকরা যেভাবে চাইবে আমি সেভাবেই দলে ফিরতে চাই, তবে ফিরতে চাই এটাই সত্য।’