খেলাধুলা

তামিম ইকবালের সাথে ওপেনিংয়ে খেলবেন আশরাফুল!

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলের এক সময়ের সেরা তারকা মোহাম্মদ আশরাফুল। তাকে ছাড়া জাতীয় দল কল্পনা্ই করা যেত না। কিন্তু মাঝখানে তার ক্যারিয়ার থেকে হারিয়ে গেছে ৫টি বছর। ম্যাচ ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছর ক্রিকেট থেকে নির্বাসিত জীবন কাটিয়েছেন তিনি।

আজকেই তার সকল নিষেধাজ্ঞা কেটেছে। শেষ হয়েছে সাজার মেয়াদ। এখন সবার প্রশ্ন আশরাফুল কি জাতীয় দলে ফিরবেন? ভক্তদের প্রত্যাশা, এখনো আশরাফুলের জাতীয় দলে অনেক কিছু দেয়ার আছে।

আশরাফুল যদি জাতীয় দলে ফিরেন তাহলে কোথায়, কোন পজিশনে আসতে পারেন তিনি?

বাংলাদেশ জাতীয় দলে ওয়ানডে ম্যাচে তিন নম্বর পজিশনে সাচ্ছন্দ ছিলেন সাকিব আল হাসান। তাই এই পজিশনে তাকেই সবচেয়ে গ্রহনযোগ্য মনে হচ্ছে দলের কাছে। এরপর মুশফিক ও রিয়াদ নিশ্চিত। তাহলে এই পজিশন গুলোতে তাকে নেয়ার কোন সুযোগ নেই।

বাংলাদেশ দলের জন্য সবচেয়ে বড় চিন্তা হচ্ছে ওপেনিং। তামিম ইকবালের সাথে ওপেনিংয়ে মানিয়ে নিতে পারছেনা কেউই। আশরাফুল নিষেধাজ্ঞার আগে এই পজিশনে খেলেছেন অনেক ম্যাচই। সফলও ছিলেন তিনি। তবে কী তামিম ইকবালের সাথে ওপেনিংয়ে খেলবেন আশরাফুল!

অথবা বাংলাদেশ দলের দুর্ভাবনার বিষয় লোয়ার অর্ডার ব্যাটিং। সেখানে সাব্বির, মোসাদ্দেকরা মানিয়ে নিতে পারছেনা কোন ভাবেই।

আশরাফুল কি এই পজিশন গুলোর কোনটিতে ফিরতে পারেন?

তবে আশরাফুলের জাতীয় দলে ফেরার বাধা হতে পারে তার বয়স। কেননা, এখন তরুন ক্রিকেটারদের থেকে সেরা ক্রিকেটার তৈরি করে পরবর্তিতে জাতীয় দল সুরক্ষার কথা ভাবছে বিসিবি। সেখানে আশরাফুল কোন ভাবেই বিবেচনায় আসার কথা না।

তবে টেষ্ট ক্রিকেটে বাংলাদেশের এক সময়ের আশারফুল হয়ে থাকা আশরাফুলকে সুযোগ দেয়াই যেতে পারে।