খেলাধুলা

পিএসজির জয়ে নেইমারের গোল

স্পোর্টস ডেস্ক: ২০১৮-১৯ মৌসুমে লিগের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। আর প্রথম ম্যাচেই গোলের দেখা পেলেন দলটির সবচেয়ে বড় তারকা নেইমার। সেই সাথে গোলের দেখা পেলেন র‍্যাবিয়ট ও টিমুথি ওয়াহ। আর পিএসজি জয় পায় ৩-০ গোলে।

কানের বিপক্ষে ম্যাচে মাত্র ১০ মিনিটের সময়ই গোলের সূচনা করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। প্রস্তুতি মুলক টুর্নামেন্টে দুর্দান্ত খেলা ক্রিষ্টোফার এনকুকুর দারুন একটি পাস থেকে কান গোলকিপারকে পরাস্ত করেন তিনি।

ম্যাচে পিএসজির দ্বিতীয় গোলটি আসে র‍্যাবিয়টের পা থেকে। তবে এ্‌ই গোলের সম্পূর্ন অবদান আর্জেন্টাইন তারকা ডি মারিয়া। তার বানিয়ে দেয়া বলে শুধু মাত্র পা ছুইয়েই গোলটি করেন র‍্যাবিয়ট। প্রথমার্ধে ২-০ গোলেই এগিয়ে ছিল পিএসজি।

বিরতি থেকে ফিরে আরো আক্রমন করতে থাকে পিএসজি। আর গোল শোধে মরিয়া কানও আক্রমন করতে থাকে। এই সময় তাদের একটি প্রচেষ্টা বার পোষ্টে প্রতিহত হয়। আর বুফন নামক দেয়ালে বাধা পায় ২টি শট।

এরমধ্যেই গোলের সুযোগ পায় ডি মারিয়া। তবে তার হেড অবিশ্বাস্য ভাবে আটকে দেয় কানের গোলকিপার। কিছুক্ষন পরই পিএসজির আরেকটি প্রচেষ্টা নষ্ট হয় বার পোষ্টে। বলটি বার পোষ্টের ভেতরের দিকে লেগে জালে না গিয়ে দাগবরার ফিরতি গাড়ির মত চলে আসে।

তৃতীয় গোলটি পেতে তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত। কানের গোলকিপার ভুলে তার পা থেকেই বল নিয়ে গোলটি করেন পিএসজি টিমুথি ওয়াহ।