বিনোদন

হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করে টাক ঢেকে সিনেমায় ফিরেছেন বলিউডের যেসব অভিনেতা

বিনোদন ডেস্ক: বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চুলের ঘনত্ব কমে যায়, মাথায় টাক দেখা দেয়। বিশেষ করে পুরুষের বেলায় এটি স্বাভাবিক।

বিজ্ঞান বলে, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মাথার চুল মাথার ত্বকে পরিণত হতে থাকে। ফলে মাথার চুল কমে গিয়ে টাক দেখা দেয়।

সেই স্বাভাবিক প্রক্রিয়ায় বলিউডের এসব অভিনেতারও টাক পড়েছিল। বিষয়টি ক্যামেরায়ও ধরা পড়েছে কয়েকবার। বলিমহলে গুঞ্জন রয়েছে- তারা হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করে টাক ঢেকে আবার রুপালি পর্দায় হাজির হয়েছেন। যদিও এ ব্যাপারটি স্বীকার করেননি তাদের কেউ-ই।

অমিতাভ বচ্চন: বিগ বি অমিতাভ বচ্চন তখন সিনেমায় নায়ক হওয়ার বয়স হারিয়ে বাবার ভূমিকা নিতে শুরু করেছেন। সেই সময় একটি টেলিভিশন শোতে তার মাথায় কিছুটা টাক দেখা গিয়েছিল।

ঠিক এর কিছু দিনের মধ্যেই ফাঁকা অংশ চুলে ঢাকা পড়ে যায়। হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করিয়েছিলেন তিনি। খবরটি সিনেপ্রেমীদের মধ্যে ছড়িয়ে পড়ে। বর্তমানে অনেকেই বলছেন একসময়ের মেগাস্টার এ অভিনেতা এই বয়সে এসে পরচুলা ব্যবহার করছেন।

সঞ্জয় দত্ত: কাঁধ অবধি ভিন্ন রকম হেয়ারস্টাইলের জন্য জনপ্রিয় ছিলেন বলিউডের মুন্না ভাইখ্যাত অভিনেতা সঞ্জয় দত্ত। তবে একসময় এ অভিনেতার চুল পড়ে গিয়ে মাথার সামনের অংশ ফাঁকা হয়ে যায়। সেটি ঢাকতে হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করিয়েছিলেন তিনি। এ ছাড়া নিজের চেহারা নিয়ে নানারকম পরীক্ষা-নিরীক্ষা করেছেন তিনি।

গোবিন্দো: বয়সের সঙ্গে সঙ্গে পাতলা হয়ে আসছিল একসময়ের বলিউডের কমেডিয়ান হিরো গোবিন্দোর চুল। ক্যারিয়ারের শুরুতে তাকে কোঁকড়াচুলো দেখা গেলেও বর্তমানে সোজাচুলো স্টাইলে দেখা যাচ্ছে তাকে। জানা গেছে, হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করে নিজের এমন লুকস এনেছেন ভারতের এ সাবেক রাজনীতিবিদ।

অক্ষয় কুমার: এখনও ভারতীয় চলচ্চিত্রজগত দাপিয়ে বেড়াচ্ছেন মার্শাল আর্ট হিরো অক্ষয় কুমার। গুঞ্জন আছে তিনিও হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করিয়েছিলেন। ক্যামেরায় তার টাক পড়ে যাওয়া ছবি ধরাও পড়েছে দুয়েকবার।

সালমান খান: একবার নয়, চারবার নাকি অস্ত্রোপচারসহ হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করিয়েছেন বলিউডের ভাইজান! সিনেমাজগতে আসার প্রথম দিকের হেয়ারস্টাইল অনেক আগেই ছেড়েছেন এ সুপারস্টার। হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করে এখনও বলিউড ছবিতে টিনেজ অভিনেত্রীদের বিপরীতে অভিনয় করে যাচ্ছেন তিনি।

অক্ষয় খান্না: বিনোদ খান্নার পুত্র অক্ষয় খান্নার মাথায় টাক পড়েছিল বহু আগেই। হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করিয়েছেন তিনি। তবে তা খুব একটা কাজে দেয়নি। ইদানীং টাক নিয়েই চলচ্চিত্রে দিব্যি অভিনয় করে যাচ্ছেন তিনি।

আরও পড়ুন

হ্যাপির প্রথম ছবি শেষ পর্যন্ত নিষিদ্ধ হলো

Syed Hasibul

হোটেলে ভারতীয় অভিনেত্রী পায়েল চক্রবর্তীর ঝুলন্ত লাশ, হত্যা নাকি আত্মহত্যা?

Adnan Opu

হুমায়ূন-শাওনের যেভাবে বিয়ে হয়েছিলো

Syed Hasibul