খেলাধুলা

এ কেমন লজ্জার রেকর্ড গড়লো বাংলাদেশ!

স্পোর্টস ডেস্ক: এশিয়ান গেমসে নিজেদের শুরুটা হার দিয়েই এ কেমন লজ্জার রেকর্ড গড়লো বাংলাদেশ! নিজেদের প্রথম ম্যাচে তাদের হারতে হয় ৩-০ গোলে। এই হারের মাধ্যমে বাংলাদেশ দলের কোচ জেমি ডের শুরুটা হলো হার দিয়ে।

এই ম্যাচ হারের মাধ্যমে লজ্জার রেকর্ড গড়লো বাংলাদেশ দল। সেটি হলো নিজেদের ইতিহাসে উজবেকিস্থানের কাছে তিনবারেই একি রেকর্ডে হারতে হয়েছে বাংলাদেশকে। ২০১০ সালে গুয়াংজু, ২০১৪ সালে ইনচিয়নের পর এবার হারলো জাকার্তা এশিয়ান গেমসে। মঙ্গলবার ইন্দোনেশিয়ার জাকার্তার পাকান সারি স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ৩-০ গোলে হেরেছে মধ্য এশিয়ার দেশটির কাছে। আগের দুই এশিয়ান গেমসেও উজবেকদের কাছে হারের ব্যবধান ছিল ৩-০।

বাংলাদেশ এ ম্যাচে আরো বড় ব্যবধানে হারতে পারতো; কিন্তু গোলপোস্টের নিচে আশরাফুল ইসলাম রানার দুর্দান্ত পারফরম্যান্স বাংলাশেকে বাঁচায় আরো বড় হারের লজ্জা থেকে। গোলরক্ষক গোটা সাতেক দুর্দান্ত সেভ করেছেন এই ম্যাচে। এই ম্যাচে বাংলাদেশ দলের ডিফেন্স বরাবরের মতোই ব্যর্থ ছিলো।

বাংলাদেশ দল

আশরাফুল ইসলাম রানা, রহমত মিয়া (সুশান্ত ত্রিপুরা), বিশ্বনাথ ঘোষ, জামাল ভুঁইয়া, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, মাহবুবুর রহমান সুফিল (জাফর ইকবাল), আতিকুর রহমান ফাহাদ (আবদুল্লাহ), সা’দ উদ্দিন, মাসুক মিয়া জনি ও বিপুল আহমেদ।