খেলাধুলা

অস্ট্রেলিয়া ক্রিকেট দারুণ সুখবর দিলো স্মিথ-ওয়ার্নারকে

বল ট্যাম্পারিং কাণ্ডে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। এছাড়াও এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। তবে নিষিদ্ধ এই দুইজন গত কয়েক মাস ধরে বিভিন্ন দেশের ক্লাব ক্রিকেটে খেলা শুরু করেছেন। এবার অস্ট্রেলিয়ার ক্রিকেটে খেলার সুযোগ পাচ্ছেন তারা।

স্মিথ-ওয়ার্নারকে দারুণ সুখবর দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া, এখনই জাতীয় দলে জায়গা পাচ্ছেন না তারা। আগামী বছরের মার্চ পর্যন্ত নিষিদ্ধ থাকবেন এই দুইজন। তবে আগামী ২২ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিত অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটে খেলতে পারবেন স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার। এমনটিই জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এ প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, আগামী মাস থেকে দেশের ক্লাব ক্রিকেটেও অংশ নিতে পারবেন তারা। গত আইপিএলের আসরে এই দুইজন জায়গা না পেলেও বর্তমানে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) মাতিয়ে যাচ্ছেন এই দুইজন।

আগামী ২২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রিমিয়ার ক্রিকেট লিগের প্রথম দিনই স্মিথ সাদারল্যান্ডের হয়ে এবং ওয়ার্নার রন্ডউইক-পিটারশ্যামের হয়ে খেলবেন। আর দলের হয়ে এই দুইজন মুখোমুখি হবেন আগামী ১০ নভেম্বর। যেখানে একটি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে সাদারল্যান্ড-রন্ডউইক-পিটারশ্যামকে।