খেলাধুলা

এবার বড় ধারণের শাস্তি পাচ্ছে সাব্বির রহমান

শুরুটা ২০১৬ সালের বিপিএল দিয়ে। চট্টগ্রামের টিম হোটেলে নিজ কক্ষে নারী অতিথি নিয়ে যাওয়ায় চুক্তির ৩০ ভাগ (১২ লাখ) টাকা জরিমানা গুণেছিলেন সাব্বির রহমান। এরপর একের পর এক বিতর্কে জড়িয়ে সংবাদের শিরোনাম হয়েছেন সাব্বির রহমান।

গেল বছরের ডিসেম্বরে রাজশাহীতে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) চলাকালে মাঠের বাইরে এক দর্শককে লাঞ্ছিত ঘটনায় ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষেধাজ্ঞাসহ সাব্বিরকে নগদ ২০ লাখ টাকা জরিমানা করে ক্রিকেট বোর্ড। এখানেই শেষ নয় এরপর সতীর্থ মেহেদি হাসান মিরাজের সঙ্গে কথা কাটাকাটি করেই শাস্তি পান সাব্বির।

সমালোচনা যেন পিছু ছাড়ছেনা সাব্বির রহমানের। মাঠে এবং মাঠের বাইরে একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডের কারণে সংবাদের শিরোনাম হয়েছেন সাব্বির রহমান। ইতিমধ্যেই বাংলাদেশের ‘ব্যাডবয়’ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন এই ড্যাশিং ব্যাটসম্যান। সর্ব শেষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একাধিক বাংলাদেশি সমর্থককে বাজে ভাষায় শাসিয়েছেন।

তবে তার এসব বিতর্কিত কারণে বারবার বিসিবি থেকে শাস্তি পেয়েছেন তিনি। তবে আর নয় ক্রিকেটারদের লাগাম টেনে ধরতে চায় বিসিবি। এসব বিষয় বিবেচনায় নিয়ে অচিরেই তার বিরুদ্ধে আরো বড় শাস্তি শোনাবে বাংলাদেশ ক্রি‌কে‌টের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।

মঙ্গলবার (১৪আগস্ট) বিসিবির মিডিয়া লাউঞ্জে সাংবাদিকদের তেমনই ইঙ্গিত দিলেন বিসিবির ক্রি‌কে‌ট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

‘অবশ্যই এই ধরনের সমস্যায় আমরা তো অ্যাকশানে যাবো। এর আগেও আমরা অনেকবার অ্যাকশানে গিয়েছি, এবারো সেটা নিয়ে আমরা আলাপ আলোচনা করব এবং সিরিয়াস অ্যাকশান নিব। আমরা চাই না কেউ বাংলাদেশ ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করুক।’