খেলাধুলা

এশিয়া কাপে তামিমের ওপেনিং পার্টনার হওয়ার দৌড়ে এগিয়ে আছেন যিনি

স্পোর্টস ডেস্ক: আগামী ১৫ সেপ্টেম্বর পর্দা উঠতে যাচ্ছে এশিয়া কাপের। দুবাইয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের এশিয়া কাপ। আর সে লক্ষ্যেই এবার ৩১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে একাধিক বার সুযোগ পেয়েও ব্যর্থ হওয়া উইকেট রক্ষক ব্যাটসম্যান আনামুল হক বিজয়কেও রাখা হয়েছে সেই স্কোয়াডে।

তবে ধারণা করা হচ্ছে এশিয়া কাপের স্কোয়াডে জায়গা পাবেন না তিনি। কারণ কিছুদিন আগেই শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো কিছু করতে পারেননি বিজয়। উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডে সিরিজে জায়গা পেয়েছিলেন তিনি। যার কারণে একাদশের বাইরে ছিলেন লিটন দাস। তিন ম্যাচে মাত্র ৩৩ রান করেছেন তিনি।

অন্যদিকে টি-টোয়েন্টি তিন ম্যাচে ৮৬ রান করেছেন লিটন। সিরিজের শেষ ম্যাচে দলকে জেতাতে বড় ভূমিকা পালন করা লিটন হয়েছেন ম্যাচ সেরা। বলতে গেলে টি-টোয়েন্টিতে নিজেকে প্রমাণ করেছেন তিনি। এছাড়াও উইন্ডিজ সফরের টেস্টে তামিমের সঙ্গে ওপেনিং করেছেন এই ডানহাতি উইকেট রক্ষক ব্যাটসম্যান।

অন্যদিকে ব্যর্থতার কারণে দলের বাইরে আছেন আরেক টাইগার ওপেনার সৌম্য সরকার। তবে সম্প্রতি আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দারুণ পারফর্ম করেছেন সৌম্য। আর তাদের পারফরম্যান্সের বিচারে অনেক পিছিয়ে আছেন বিজয়। আর এক্ষেত্রে ভালো সুযোগ আছে সৌম্য সরকারের।

কিন্তু সৌম্য সুযোগ পেলেও উইন্ডিজ সফর এবং নিদাহাস ট্রফিতে তামিমের সঙ্গে ওপেনিংয়ে ভালো করায় এশিয়া কাপে ওপেনিংয়ে লিটনের থাকার বড় সম্ভাবনা রয়েছে। আর লিটনের সাম্প্রতিক পারফরম্যান্সের উপর ভিত্তি করে তাকে ওয়ানডেতেও তামিমের সঙ্গে ওপেনিংয়ে সুযোগ দিতে চাইবেন নির্বাচকরা। আর এমনটি হলে তিন ফরম্যাটেই তামিমের সঙ্গে দেখা যাবে লিটনকে।