খেলাধুলা

ভারতের জন্য সুখবর, তৃতীয় টেস্টে বুমরাহ!

স্পোর্টস ডেস্কঃ ইংল্যান্ডে টেস্ট সিরিজে টানা দুটো ম্যাচ হেরে বসে রয়েছে ভারত। তৃতীয় টেস্টের আগে ভারতীয় দলের জন্য সুখবর। টানা দু’টি টেস্টে হার। সমালোচনায় ক্ষতবিক্ষত ভারতের হেড কোচ রবি শাস্ত্রী। তাঁকে সরানোর দাবি উঠেছে। সাবেক ক্রিকেটাররা শাস্ত্রীর সমালোচনা শুরু করে দিয়েছেন। সোশ্যাল সাইটে দাবি তোলা হয়েছে, শাস্ত্রীকে সরিয়ে রাহুল দ্রাবিড়কে ভারতের সিনিয়র দলের কোচ করা হোক।

এরকমই পটভূমিতে শুরু হতে চলেছে তৃতীয় টেস্ট। ট্রেন্টব্রিজে নামার আগে ভারতীয় শিবিরের জন্য সুখবর। ইনজুরি কাটিয়ে তৃতীয় টেস্টে দলে ফিরতে পারেন ভারতের তারকা পেসার যশপ্রীত বুমরাহ। প্রথম দু’টি টেস্টে ইনজুরির জন্য নামতে পারেননি তিনি। তৃতীয় টেস্টে বুমরাহর নামার সম্ভাবনা তৈরি হয়েছে। কারণ ট্রেন্টব্রিজের উইকেট স্পিন বান্ধব নয় বলে মনে করা হচ্ছে। আর স্পিন সহায়ক না হওয়ায় কুলদীপ যাদবের জায়গায় প্রথম একাদশে ঢুকে পড়তে পারেন বুমরাহ।

চলতি মাসের ১৮ তারিখ থেকে শুরু হতে চলেছে তৃতীয় টেস্ট ম্যাচ। লর্ডসে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে নেটে বোলিং করার মতো অবস্থায় ছিলেন বুমরাহ। নেটে বোলিংও করেছিলেন তিনি। কিন্তু বুমরাহকে নিয়ে টিম ম্যানেজমেন্ট ধীরে চলো নীতি নিয়েছিল। বুমরাহকে আরও সময় দিতে চেয়েছিল ভারতের টিম ম্যানেজমেন্ট। উল্লেখ্য, আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টি ম্যাচে বাঁ হাতের বুড়ো আঙুলে আঘাত পান বুমরাহ। সেই কারণেই ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে তাঁকে রাখা হয়নি।